১৯ এপ্রিল ২০২৪
Sports

Bodyline: বডিলাইন-এর পথ চলা নিয়ে আলোচনায় গগন সচদেব

বর্তমানে শরীরচর্চার সামগ্রী বিক্রিতে দেশের অন্যতম সেরা সংস্থা বডিলাইন। কিন্তু পথ চলা কি এতটাই সহজ ছিল? কী কী চড়াই-উৎরাইয়ের সম্মুখীন হয়েছিল সংস্থা?

আলোচনায় গগন সচদেব

আলোচনায় গগন সচদেব

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১০:৫১
Share: Save:

কথায় আছে, 'স্বাস্থ্যই সম্পদ'। অর্থাৎ স্বাস্থ্য সঠিক থাকলে বাকি সমস্ত কিছু সঠিক থাকবে। আর স্বাস্থ্য সঠিক রাখতে গেলে শরীর চর্চা করা ভীষণ জরুরি। ফিট থাকা এবং ফিট রাখা, এই লক্ষ্য নিয়েই পথ চলা শুরু করেছিল বডিলাইন স্পোর্টস এবং ফিটনেস। তার পর বহু বছর পেরিয়ে গিয়েছে। বর্তমানে শরীরচর্চার সামগ্রী বিক্রিতে দেশের অন্যতম সেরা সংস্থা বডিলাইন। কিন্তু পথ চলা কি এতটাই সহজ ছিল? কী কী চড়াই-উৎরাইয়ের সম্মুখীন হয়েছিল সংস্থা? কী ভাবে সবটা সামলে পূর্ব ভারতের অন্যতম সেরা ফিটনেস সামগ্রী বিক্রয়কারী সংস্থা হয়ে উঠেছে বডিলাইন? আলোচনায় সংস্থার ম্যানেজিং ডিরেক্টর গগন সচদেব।

আলোচনায় গগন সচদেব

প্রায় তিন দশক আগে শুরু হয়েছিল বডিলাইন স্পোর্টসের পথ চলা। প্রাথমিকভাবে ফিটনেস সামগ্রীর হোলসেল ব্যবসা করত তারা। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের চাহিদার কথা ভেবেই বদলে যায় ব্যবসার ধরন। মাত্র ৭০০ স্কোয়ার ফিট জায়গার একটি দোকান থেকে শুরু করে বডিলাইন বর্তমানে পূর্ব ভারতের সব থেকে বড় ফিটনেস সামগ্রী বিক্রেতা।

বডিলাইনের ম্যানেজিং ডিরেক্টর গগন সচদেব জানাচ্ছেন, “বডিলাইনের মূল লক্ষ্য ছিল প্রতিটি মানুষ যাতে ফিট থাকে। এবং তার সঙ্গে যেন বজায় থাকে ফ্যাশনও। কোভিড পরবর্তী সময়ে প্রত্যেক ব্যক্তিই বুঝতে পেরেছিল ফিট থাকা কতটা প্রয়োজন। এ তো রোজকার জীবনযাপনে আরও ভাল ও সুস্থ থাকার মন্ত্র। বডিলাইন তাদের লক্ষ্যে অটল থেকে বিগত ৩০ বছর ধরে সেই কাজই করে যাচ্ছে।”

বর্তমানে মোট ৫টি শো’রুম রয়েছে বডিলাইনের। প্রতিনিয়ত দেশের বিভিন্ন প্রান্তে বিপুল ফিটনেস ও খেলাধুলার সামগ্রী পৌঁছে দিচ্ছে তারা। রয়েছে ই-কমার্স ওয়েবসাইটও। কেই চাইলে সরাসরি ওয়েবসাইট থেকেও ফিটনেস সামগ্রী অর্ডার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sports Fitness Gymnasium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE