Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Umbrella

Costly Umbrella: ছাতার দাম ১ লক্ষ ২৭ হাজার টাকা! অথচ আটকায় না বৃষ্টির জল, তোপের মুখে সংস্থা

নাম করা এক ফ্যাশন সংস্থা চিনের বাজারে এনেছে এমন একটি ছাতা, যার দাম ভারতীয় মুদ্রায় লক্ষাধিক টাকারও বেশি। অথচ ছাতাটিতে নাকি জলই আটকাবে না।

চিনের বাজারে এসেছে ছাতাটি

চিনের বাজারে এসেছে ছাতাটি ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:৩৩
Share: Save:

নাম করা বিভিন্ন ফ্যাশন সংস্থা মাঝেমধ্যেই বাজারে আনে আকাশছোঁয়া দামের কিছু সামগ্রী। সেই পথে হেঁটেই ফ্যাশন সংস্থা গুচ্চি ও ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস সম্প্রতি যৌথ ভাবে চিনের বাজারে এনেছে বিশেষ একটি ছাতা। ভারতীয় মুদ্রায় ছাতাটির দাম ১ লক্ষ ২৭ হাজার টাকারও কিছু বেশি।

এই সেই ছাতা।

এই সেই ছাতা। ছবি: সংগৃহীত

ফ্যাশনদুরস্ত এই ছাতার এমন চড়া দাম যত না আশ্চর্যের, তার চেয়েও বেশি আশ্চর্যের বিষয়, ছাতাটি নাকি শুধুই রোদে ব্যবহারের জন্য, বৃষ্টির জল আটকানোর ক্ষমতা নেই তার! অন্তত সংস্থার ওয়েবসাইট সেটাই বলছে। আর এ হেন লক্ষাধিক টাকার ছাতা বৃষ্টির জল আটকায় না শুনে বেজায় চটেছেন নেটগরিকদের একটি অংশ।

চিনের নেটমাধ্যম ওয়েবোতে রীতিমতো হ্যাশট্যাগ তৈরি হয়ে গিয়েছে ছাতাটির নামে। প্রায় ১৪ কোটি মানুষ দেখেছেন সেটি। কেউ একে সস্তা জনপ্রিয়তা লাভের কৌশল বলে বিদ্রুপ করেছেন, কেউ বা আবার একে 'পুঁজিবাদের নগ্ন প্রদর্শন' বলেও কটাক্ষ করেছেন। শেষ পর্যন্ত বিজ্ঞাপন থেকে ‘ছাতা’ শব্দটিই সরিয়ে নিয়েছে সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Umbrella Cost bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE