Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

APP Cab: একের পর এক ওলা-উব্‌র চালক বুকিং বাতিল করছেন? রুখবেন কী করে

কোথায় যেতে হবে শুনেই বুকিং বাতিল করে দিচ্ছেন অ্য়াপ-ক্যাবের চালক? কী করবেন এমন হলে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ নভেম্বর ২০২১ ১২:৫৬
Save
Something isn't right! Please refresh.
ক্যাব চালক বুকিং বাতিল করলে কী করবেন?

ক্যাব চালক বুকিং বাতিল করলে কী করবেন?
ছবি: সংগৃহীত

Popup Close

অফিস থেকে বাড়ি ফিরছেন। একটু রাত হয়ে গিয়েছে। আপনার বাড়ি শহরের কিছুটা বাইরে। ভরসা অ্যাপ-ক্যাবই। কিন্তু ক্যাব বুক করা মাত্রই চালকের ফোন।

— কোথায় যাবেন?

আপনিও জানেন, জায়গার নাম বললেই বুকিং বাতিল হয়ে যেতে পারে। তবু আমতা আমতা করে শেষমেশ বলতেই হল জায়গার নাম। ব্যস! সঙ্গে সঙ্গে বুকিং বাতিল। অ্যাপ নিজে থেকেই অন্য গাড়ি খুঁজে দিল বটে। কিন্তু দ্বিতীয় বারও তাই। দ্বিতীয়-তৃতীয়-চতুর্থ-পঞ্চম— সব বারই একই ঘটনা। শেষ পর্যন্ত হয়তো কোনও একজন চালক রাজি হলেন যেতে। কিন্তু তত ক্ষণে রাস্তায় দাঁড়িয়েই এক ঘণ্টা কেটে গিয়েছে।

এমন পরিস্থিতিতে অনেককেই নিত্য পড়তে হয়। কী করবেন এ সব ক্ষেত্রে? অভিযোগ জানানোর উপায়ই বা কী? রইল সন্ধান।

Advertisement



• অ্যাপের মাধ্যমে কোনও গাড়ির বুকিং হলেই, প্রথমেই তার নম্বরটি লিখে রাখুন। সবচেয়ে ভাল হয় যদি স্ক্রিনশট নিয়ে নিতে পারেন। তাতে গাড়ির নম্বর-সহ যাবতীয় বিষয় লেখা থাকবে।

• এর পরে যদি চালক ফোন করে জিজ্ঞাসা করেন, কোথায় যাবেন, তা হলে তাঁকে জানান, আপনি স্ক্রিনশট নিয়ে রেখেছেন। বুকিং বাতিল করলে আপনি সংশ্লিষ্ট অফিসে জানাবেন।

• ক্যাব চালক এর পরে বুকিং বাতিল করলে নেটমাধ্যমে আপনার শহরের পুলিশকে সেই বিষয়টি জানান। সঙ্গে গাড়ির নম্বর-সহ স্ক্রিনশট-টিও দিন। যে অ্যাপের মাধ্যমে গাড়ি বুক করেছিলেন, তাদেরও বিষয়টি জানিয়ে রাখুন।

• ভাড়ার গাড়ি যাত্রী নিতে আপত্তি করলে সরকারি নিয়ম অনুযায়ী, তাদের জরিমানা হতে পারে। তার আগে অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত করবে।

মনে রাখবেন, সরকারি ভাবেও অ্যাপ-ক্যাবের সংস্থাগুলি সতর্ক করা হয়েছে এই বিষয়ে। ফলে যে চালক গন্তব্য জায়গাটির নাম শুনে বুকিং বাতিল করে দিচ্ছেন, আইনের চোখে তিনি মোটেই ঠিক কাজ করছেন না। প্রশাসন এবং আইন এ ক্ষেত্রে যাত্রীকে সাহায্য করার ব্যবস্থা করে রেখেছে। সে কথা মাথায় রেখে সিদ্ধান্ত নিলে আগামী দিনে এই সমস্যা কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement