Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Home Décor: শরীর ও মন ক্লান্ত? মেজাজ ভাল করতে ঘর সাজান মোমবাতিতে

বাড়িতে ছোটখাটো পুজোর আলোকসজ্জার প্রয়োজনে কিংবা লোডশেডিং হলে তবেই মোমবাতির কথা মনে পড়ে। কিন্তু ঘরোয়া মনোরম পরিবেশ তৈরি করতেও জ্বালাতে পারেন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:১০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

লোডশেডিং হলেই খোঁজ পড়ে মোমবাতির। এ ছাড়া প্রয়োজন বলতে কালীপুজো বা অন্য পুজোয়। কিন্তু তার বাইরে মোমবাতির কথা কে মনে রাখে? যদিও এই মোমবাতিই হয়ে উঠতে পারে আপনার ঘর সাজানোর বিকল্প।

এখন বাজারে অনেক ধরনের সুগন্ধি মোমবাতি কিনতে পাওয়া যায়। এই রকম মোমবাতি দিয়েই সাজিয়ে ফেলুন আপনার গৃহকোণ। মোমবাতির আলো মেজাজ ভাল করে দেবে।

মনের উপর কোন কোন ধরনের প্রভাব ফেলে এই মোমবাতির আলো?

ক্লান্তি দূর করে

দিনের শেষে কাজ সেরে শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েন? এই সময় একটু আরাম পেতে বাড়ির মধ্যেই তৈরি করুন অন্য রকম পরিবেশ। সুগন্ধি মোমবাতি জ্বালিয়ে রাখুন। এতে সারাদিনের কাজের ধকল, শারীরিক ক্লান্তি দূর হবে।

চোখের আরাম

সব সময় স্মার্টফোনের পর্দা আর বড় আলো— এই দুই’ই চোখকে আরাম পেতে দেয় না। ঘরের মধ্যে নিরিবিলি পরিবেশ তৈরির পাশাপাশি মোমবাতি চোখকে আরাম দেয়। রোজ কিছুক্ষণ মোমবাতি জ্বালিয়ে রাখুন। তাড়াতাড়ি ঘুমও এসে যাবে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


রোম্যান্টিক পরিবেশ

সঙ্গীর সঙ্গে রোম্যান্টিক মুহূর্ত কাটাতে চাইছেন? তার সঙ্গীও হোক না মোমবাতি। বিশেষ করে ‘ক্যান্ডেল লাইট ডিনার’-এর চেয়ে রোম্যান্টিক ‘ডেট’ আর কী হতে পারে! এর সঙ্গে হালকা করে কোনও গান বাজাতে পারেন। একদম প্রেমের উপযুক্ত পরিবেশ তৈরি হবে!

স্পা-এর মতো পরিবেশ

অতিমারির সময়ে স্পা-এ গিয়ে সময় কাটাতে স্বচ্ছন্দ বোধ করেন না অনেকেই। তাই সুগন্ধি মোমবাতি দিয়ে সাজিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন স্পা-এর পরিবেশ। সঙ্গে হালকা গান বাজাতে ভুলবেন না!

আরও পড়ুন

Advertisement