Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bhai Phonta 2021

Bhai Phonta 2021: ভাইফোঁটার রান্নার ফাঁকে ঘর গোছানোর সময় নেই? কয়েকটি সহজ উপায় জেনে নিন

অফিসের কাজের চাপের মধ্যে ঘরও গোছাতে হবে। অপরিচ্ছন্ন ঘরে ছবি তো ভাল উঠবে না। কিন্তু কী ভাবে করবেন এত কাজ?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৭:২১
Share: Save:

ভাই-বোনেরা এক জায়গায় হবেন। এত জনের রান্নাবান্নার দায়িত্ব রয়েছে। তার সঙ্গে তো রয়েছেই অফিসের কাজের চাপ। এর মধ্যে ঘরও গোছাতে হবে। অপরিচ্ছন্ন ঘরে ছবি তো ভাল উঠবে না। কিন্তু হাতে এত সময় কোথায়? কী ভাবে করবেন এত কাজ?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সহজেই করে ফেলা যায় সমস্যার সমাধান। মাত্র কয়েকটি দিকে খেয়াল রাখলেই হবে। তা হলেই অনেক কম খাটনিতে ফিরবে ঘরের শোভা।

১) খাটের উপর, সোফায় জামা-কাপড় রেখে দেওয়ার অভ্যাস থাকে কারও কারও। যত সুন্দর ভাবেই সাজানো থাক না কেন, সে ঘর অপরিচ্ছন্ন দেখাবেই। ফলে প্রথমেই সরিয়ে ফেলুন বিছানার উপরে জমিয়ে রাখা জামা, বই, কাগজপত্র।

২) খাওয়ার টেবিলের উপরে নানা ধরনের জিনিস জমানোর প্রবণতা রয়েছে? সসের বোতল, ওষুধের পাতায় ভরে থাকে টেবিল? খাওয়ার টেবিল থেকে সে সব সরিয় ফেলুন।

৩) আলমারির মাথায় ফাইলের বোঝা রয়েছে? অনেকেই রাখেন। তার পর ভুলে যান সে জায়গা পরিষ্কার করতে। আগেই সে সব নামিয়ে ফেলুন। আলমারির মাথা খালি করে দিন।

এই কয়েকটি কাজ করে ফেললে দেখবেন আপনার ঘর অনেকটাই পরিচ্ছন্ন দেখাচ্ছে। এর পরে ফুল দিয়ে সাজিয়ে ফেলুন ঘরের কয়েকটি কোণ। ভাই-বোনদের আড্ডার জন্য আধ ঘণ্টায় প্রস্তত হয়ে যাবে গোটা বাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE