Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Home Decor For Durga Puja

পুজোর আগে অল্প খরচেই বাড়ির ভোলবদল করতে চান? কোন ফিকিরে হবে মুশকিল আসান

পুজোর আগে বাড়ির সাজের জন্য খুব বেশি খরচ করার আর বাজেট থাকে না। অল্প বাজেটে কী ভাবে বাড়ির অন্দরসজ্জায় আনবেন নতুনত্বের ছোঁয়া, রইল তার হদিস।

পুজোর আগে ঘরের সজ্জায় থাকুন রঙিন ছোঁয়া!

পুজোর আগে ঘরের সজ্জায় থাকুন রঙিন ছোঁয়া! ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৬
Share: Save:

পুজোর কেনাকাটা প্রায় শেষের পথে। পুজোয় কোন দিন কী পরবেন, সেটাও ঠিক করে ফেলেছেন! তবে কেবল নিজে সাজলেই তো আর হল না উৎসবের মরসুমে বাড়িটাকেও সাজাতে হবে মনের মতো করে। পুজোর আগে কেনাকাটা কিংবা প্রিয়জনদের জন্য উপহার কেনার পর পকেটে বেশ টান পড়ে। তাই বাড়ির সাজের জন্য খুব বেশি খরচ করার আর বাজেট থাকে না। অল্প বাজেটে কী ভাবে বাড়ির অন্দরসজ্জায় আনবেন নতুনত্বের ছোঁয়া, রইল তার হদিস।

১) উৎসবের মরসুমে বাড়ির অন্দরে আসুক রঙের ছোঁয়া। সোফার কভার নয়, উজ্জ্বল রঙের কয়েকটি কুশন কভার কিনে নিন। দেওয়ালে কয়েকটি রংবাহারি ছবি-সহ ফোটোফ্রেম ঝুলিয়ে দিন। আঁকার শখ থাকলে নিজের হাতে তৈরি কোনও ছবিও কাজে লাগাতে পারেন। পাতাবাহার গাছ দিয়েও বসার ঘর সাজাতে পারেন।

উৎসবের মরসুমে বাড়ির অন্দরে আসুক রঙের ছোঁয়া।

উৎসবের মরসুমে বাড়ির অন্দরে আসুক রঙের ছোঁয়া। ছবি- সংগৃহীত

২) পুজোর আগে আলো দিয়ে ঘর না সাজালে দেখতে মোটেই ভাল লাগে না। বসার ঘরের জন্য একটি সুন্দর ল্যাম্পশেড কিনতে পারেন। নানা রঙের টুনি দিয়েও বসার ঘর সাজাতে পারেন।

৩) ঘরে পুরনো ট্রাঙ্ক বা ভাঙা চেয়ার পড়ে রয়েছে? নিজেই সেগুলি রং করে রিসাইকেল করুন। পুরনো কাপড়ের ট্রাঙ্ক যদি সুন্দর করে রং করতে পারেন, তা হলে বসার ঘরের সেন্টার টেবিল হিসাবেও ব্যবহার করতে পারেন।

৪) বাড়ির আসবাবপত্রে কয়েক বছর অন্তর একটু রদবদল করুন। তাতে অন্দরমহলে বেশ খানিকটা বদল আসে। নতুন গৃহসজ্জার জিনিস না কিনে পুরনো জিনিসগুলির জায়গা পরিবর্তন করলেই নতুন লাগবে ঘর। কয়েকটি ফুলদানি রাখুন বিভিন্ন জায়গায়। তাতে থাক তাজা ফুলের সুবাস।

৫) বসার ঘরে দেওয়ালের ভোলবদল করতে পারেন একটি স্টেনসিল কিনে। রং-তুলি আর স্টেনসিলের কারুসাজিতেই নতুন হয়ে যাবে বসার ঘরের ব্যাকগ্রাউন্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.