Advertisement
০২ মে ২০২৪
Tea

Home Tips: বাসনের তেলের দাগ উঠছে না? কাজে লাগতে পারে ব্যবহৃত টি ব্যাগ

ঘরোয়া নানা সমস্যার সমাধান করতে পারে একটি টি ব্যাগ। তা-ও নতুন নয়, ব্যবহৃত হলেও দিব্যি চলবে।

চায়ের গুণে সুখের হয় সংসার।

চায়ের গুণে সুখের হয় সংসার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ২১:৪২
Share: Save:

ঘরোয়া বহু সমস্যার সমাধান এমন এমন জিনিসে হতে পারে, যা এমনিতে ভাবাই যায় না। তার মধ্যেই একটি হল টি ব্যাগ। কত সমস্যায় যে সাহায্য করতে পারে, তা অনেকেই জানেন না।

সাধারণত চা বানিয়েই টি ব্যাগ ফেলে দেওয়া হল অভ্যাস। কিন্তু এই টি ব্যাগই যে অসময়ে কাজে আসতে পারে!

ঘরোয়া সমস্যায় কী ভাবে কাজে লাগতে পারে ব্যবহৃত টি ব্যাগ?

১) নানা বাসনপত্রে তেলতেলে ভাব হয়ে যায়। বিশেষ করে রান্নার বাসনে এমন বেশি হয়। এই তেল সরাতে সাহায্য করতে পারে টি ব্যাগ। একটি পাত্রে জল গরম করে তাতে ব্যবহার করা কয়েকটি টি ব্যাগ ফেলে দিন। তার মধ্যে কয়েক ঘণ্টা চুবিয়ে রাখুন তেলচিটে বাসন। কিছু ক্ষণ পর তুলে ধুয়ে নিলে একেবারে ঝকঝকে দেখাবে সব বাসন।

২) মাইক্রোওয়েভ অভেন হোক বা রান্নার গ্যাসের স্ল্যাব, সর্বত্র জমে থাকা তেল-ময়লা সাফ করতেও কাজে লাগে এই ব্যবহৃত টি ব্যাগ। চা বানানোর পর আবার গরম জলে কিছু ক্ষণ সেই টি ব্যাগ ভিজিয়ে রাখুন। জলের মধ্যে এ বার কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। সেই জলে কাপড় ভিজিয়ে মাইক্রোওয়েভ অভেন মুছে নিন। উঠে যাবে সব ময়লা।

চায়ের গুণে চকচকে হবে বাসন।

চায়ের গুণে চকচকে হবে বাসন।

৩) পাঁঠার মাংস মেখে রাখেন রান্না করার আগের রাতে। তবুও অনেক সময়ে যথেষ্ট নরম হয় না। কিন্তু হালকা গরম জলে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ভিজিয়ে রাখুন। তার পর টি ব্যাগ তুলে নিয়ে তাতে মাংস ভিজিয়ে রাখতে হবে। তা হলেই অনেক সহজে নরম হবে মাংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Cleaning Tips Kitchen Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE