Advertisement
০৩ মে ২০২৪
Living Room Decor Tips

নতুন বাড়ির বসার ঘরের সাজ নিয়ে চিন্তিত? কেমন করে সাজালে অতিথির মন কাড়বে?

বসার ঘর বাড়ির অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা। আড্ডার আসর বসা থেকে মন খারাপের রাত— অনেক কিছুর সাক্ষী এই ঘরে। কী ভাবে সাজিয়ে-গুছিয়ে রাখবেন এই জায়গাটি?

Symbolic Image.

বসার ঘরে সাজে থাক উৎসবের ছোঁয়া। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৯:১৬
Share: Save:

অতিথি এলেই তাঁকে আপ্যায়ন করে বসানো হয় বাড়ির বসার ঘরেই। তাই সেই জায়গাটি সুন্দর করে সাজিয়ে রাখা জরুরি। তা ছাড়া, বাড়িতে ঢুকেই প্রথমে এই ঘরটির দিকেই নজর পড়ে। বসার ঘর যদি অগোছালো থাকে, তা হলে গোটা বাড়ি সাজানোর পরিশ্রম পণ্ড হয়ে যায়। তাই বসার ঘর সাজাতে হবে মন দিয়ে। মাথা খাটিয়ে। বসার ঘরটি কেমন করে সাজাবেন?

) বসার ঘরের দেওয়ালের সাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে অনেকেই আবার অন্দরসজ্জায় বেশি জমকালো কিছু পছন্দ করেন না। সে ক্ষেত্রে একরঙা দেওয়াল থাকতে পারে। অল্প আসবাবের সঙ্গে এ ধরনের দেওয়াল মানানসই। বসার ঘর তুলনায় ছোট হলে দেওয়াল রাঙাতে পারেন হালকা রঙে। এতে ঘর বড় দেখাবে।

২) কমবেশি সকলের বসার ঘরেই ভিড় করে থাকে সোফা, টেবিল, বুক শেল্ফ। অন্দরসজ্জার সেই একঘেয়েমি কাটাতে সোফার বদলে রাখতে পারেন বড় বিন ব্যাগ। ভারী আসবাব সরিয়ে বাহারি কার্পেটও পাততে পারেন।

৩) বসার ঘর সাজাতে পারেন স্বপ্নের মতো কিছু ছবি দিয়ে। বই পড়তে ভালবাসলে বসার ঘরে রাখতে পারেন বইয়ের তাক। এমনকি, বসার ঘর সেজে উঠতে পারে কিছু ইন্ডোর প্লান্ট দিয়েও।

৪) বাহারি আলো দিয়ে ঘর সাজানোর চল বাড়ছে। অনলাইনে নানা রকম আলো কিনতে পাওয়া যায়। ঘরের সাজ অনুযায়ী তেমনই কিছু একটা কিনতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Living Room Homes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE