Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bedroom Decor: আয়নাই হতে পারে আপনার শয়নকক্ষের 'গয়না'

শুধুমাত্র নিজের প্রতিবিম্ব দেখার জন্যই ঘরে আয়না রাখা হয় না। শোয়ার ঘরকে অনবদ্য এক চেহারা দিতে ঘরে আপনি রাখতেই পারেন আয়না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ জানুয়ারি ২০২২ ১৬:৩৭
খাটের মাথার দিকের দেওয়ালে রাখুন আয়না

খাটের মাথার দিকের দেওয়ালে রাখুন আয়না

আয়নার প্রতি মানুষের আকর্ষণ দীর্ঘ কালের। সারা পৃথিবীতেই আয়না নিয়ে রচিত হয়েছে সাহিত্য, নির্মিত হয়েছে শিল্প। আয়না শুধু মাত্র নিজের প্রতিবিম্ব দেখার সরঞ্জাম নয়। এর নান্দনিক ব্যঞ্জনাও রয়েছে। এগুলি একটি ঘরকে আরও উজ্জ্বল এবং আকারে বড় হিসেবে উপস্থাপন করে। ফেং স্যুই মতে যদিও শোয়ার ঘরে আয়না রাখা উচিত নয়, একান্তই রাখতে হলে পুরনো বা অন্যের ব্যবহার করা আয়না না রাখাই ভাল। কিন্তু আয়না ঘরের 'স্টাইল স্টেটমেন্ট'-ও বটে। তাই আপনি যদি ফেং স্যুইয়ে তেমন বিশ্বাস না করেন, তবে শোয়ার ঘরকে অনবদ্য এক চেহারা দিতে রাখতেই পারেন বাহারি কিছু আয়না। গৃহসজ্জার বিশেষজ্ঞরাই এই বিষয়ে দিচ্ছেন পরামর্শ।

১। একটি আয়না দৃশ্যতই কোনও স্থানকে অনেকটা বড় হিসেবে উপস্থাপন করতে পারে। আপনার যদি আলাদা ড্রেসিং রুম না থাকে তবে শোয়ার ঘরে একটি আয়না এখন আবশ্যক। একটি সুন্দর ফ্রেমের আয়না আপনি এই ঘরের ফাঁকা দেওয়ালেই লাগিয়ে ফেলতে পারেন।

Advertisement
প্রতীকী ছবি

প্রতীকী ছবি


২। শোয়ার ঘরে কিছুটা মায়াবি ছোঁয়া আনতে আয়না ব্যবহৃত হতে পারে। শয়নকক্ষের আয়নাগুলি এমন বিভ্রম তৈরি করতে সাহায্য করতে পারে, যা হয়ে দাঁড়াতে পারে অন্য রকম সৌন্দর্যের উৎস। বিপরীত দেওয়ালে দু'টি আয়না মুখোমুখি রাখলে আপনি দেখতে পাবেন এমনই জাদু।

৩। ছোট আয়না অন্ধকার কোণে আলো যোগ করার একটি উপায়। ছোট কয়েকটি আয়না ঘরের কোণের দিকে রাখলে আপনি নিজের ঘরে চারদিক থেকে আলো বিচ্ছুরিত হতে দেখতে পাবেন। এ ছাড়াও জানলার সামনে আয়না রাখলে দিনের বেলায় ঘরে পাবেন দ্বিগুণ আলো।

৪। খাটের মাথার দিকের দেওয়ালে রাখুন কয়েকটি ছোট ছোট আয়না। তা যেমন আপনার অন্দরসজ্জায় যোগ করবে অন্য মাত্রা, তেমনই ঘরকে কখনও পুরোপুরি নিশ্ছিদ্র অন্ধকার হতে দেবে না।

আরও পড়ুন

Advertisement