Advertisement
১৮ জুন ২০২৪
Home Cleaning

অতিথি প্রায় এসে পড়েছেন? ১০ মিনিটে ঘরের ভোল বদলে ফেলবেন কী করে?

অতিথি আসবেন বলে ফোন করেছেন? মাথা ঠান্ডা রেখে কৌশল করে ঘর গুছিয়ে নিন। রইল তেমন কয়েকটি কৌশলের হদিস।

Keeping Your House Clean 10 Minutes at a Time

অতিথি আসবেন বলে ফোন করেছেন? ঘর গোছান ১০ মিনিটে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২০:০২
Share: Save:

অফিস থেকে সদ্য বাড়ি ফিরেছেন। সেই মুহূর্তে বন্ধু ফোন করে জানালেন, তিনি আসছেন। বাড়ি থেকে বেরিয়েও পড়েছেন। ব্যস, মাথায় হাত। ঘরবাড়ির অবস্থা তথৈবচ। জামাকাপড়, কাগজপত্র সব ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। ঘরের হাল দেখলে অতিথি পর্যন্ত অস্বস্তিতে পড়তে পারেন। কিন্তু হাতে সময় কম বলে, ঘাবড়ে যাবেন না। বরং মাথা ঠান্ডা রেখে কৌশল করে ঘর গুছিয়ে নিন। রইল তেমন কয়েকটি কৌশলের হদিস।

১) ঘরের কোনও একটি আলমারির একটা তাকেই একটু জায়গা করে নিন। সেখানেই খেলনা, বই, ছড়িয়ে থাকা পোশাক, একসঙ্গে সেখানেই ঢুকিয়ে দিন।

২) রান্নাঘরে বাসন ছড়ানো রয়েছে, অথচ গুছিয়ে রাখতে গেলে অনেক দেরি হয়ে যাবে। প্রয়োজনীয় বাসনগুলি বার করে বাকিগুলি একটি বড় ঝুড়িতে সব জিনিস ভরে ফেলুন।

৩) সোফা, খাট জুড়ে ছড়ানো রয়েছে জামাকাপড়। সেগুলি কোনও ব্যাগে কিংবা ওয়াশিং মেশিনের মধ্যে ভরে ফেলুন।

৪) ঘরের প্রত্যেকটি আলো জ্বালিয়ে দিন। ঘর আলোকিত থাকলে অনেক অগোছালো জায়গা ঢাকা প়ড়ে যাবে। তা ছাড়া ঘরের সৌন্দর্যও বাড়বে।

৫) ঘরে একটি রুম ফ্রেশনার ছড়িয়ে দিন। ঘরময় সুগন্ধি থাকলে এমনিতেই মন ভাল হয়ে যাবে। চাইলে ভাল গন্ধের কোনও ধূপও ধরাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

House Clean
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE