Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Silver

Durga Puja 2022: পুজোর প্রস্তুতি শুরু? বাক্স থেকে বার করে পরিষ্কার করে নিন রুপোর গয়না

রুপোর হার, চুড়ি মলিন হয়ে গিয়েছে ভেবে মনখারাপ করার কিছু নেই। ঘরোয়া পদ্ধতিতে খুব সহজেই ফিরিয়ে আনতে পারেন রুপোর গয়নার জেল্লা।

কী ভাবে রূপ ফিরবে রুপোর?

কী ভাবে রূপ ফিরবে রুপোর? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৯:৫৮
Share: Save:

পুজোয় বাজার করতে যাবেন বলে বড় করে টিপ পরলেন, সঙ্গে পরলেন খাদির শাড়ি। ভাবলেন, গলায় আর হাতে পরবেন ভারী রুপোর গয়না। কিন্তু বাক্স থেকে বার করতেই দেখলেন কালো হয়ে গিয়েছে সাধের গয়না। হার, চুড়ি মলিন হয়ে গিয়েছে ভেবে মনখারাপ করার কিছু নেই। ঘরোয়া পদ্ধতিতে খুব সহজেই ফিরিয়ে আনতে পারেন রুপোর গয়নার জেল্লা।

১। আধ কাপ সাদা ভিনিগারের সঙ্গে ২ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। তার পর সেই মিশ্রণে কিছু ক্ষণ ডুবিয়ে রাখুন কালচে হয়ে যাওয়া গয়না। জল থেকে তুলে ঠান্ডা জলে পরিষ্কার করে শুকিয়ে নিন। ফিরে আসবে আগের ঔজ্জ্বল্য।

২। একটি ব্রাশে দাঁত মাজার পেস্ট নিয়ে রুপোর গয়নায় মাখিয়ে, ঘষে ঘষে পরিষ্কার করুন। মিনিট পনেরো রেখে ধুয়ে ফেলুন। দেখবেন, নতুনের মতো ঝলমল করছে গয়না।

অল্পেই কালচে হয়ে যায় রুপোর গয়না।

অল্পেই কালচে হয়ে যায় রুপোর গয়না। প্রতীকী ছবি।

৩। চুলের কন্ডিশনার দিয়েও পরিষ্কার করা যায় রুপোর গয়না। হাতে কন্ডিশনার নিয়ে ১০ মিনিট ধরে ঘষে নিন গহনা। তার পর জল দিয়ে ধুয়ে ফেললেই চকচক করবে গয়না।

৪। টম্যাটো কেচাপ দিয়েও সাফ করতে পারেন রুপোর গয়না। অল্প পরিমাণ সস আঙুলে নিয়ে ঘষে নিন গয়নার উপর। মিনিট পনেরো রেখে ভাল করে ধুয়ে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Silver Cleaning Hack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE