Advertisement
০২ মে ২০২৪
Curtain

নতুন ঘরে পর্দা টাঙাবেন? কেনার আগে কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

পর্দার সঙ্গে কয়েকটি বিষয় জড়িয়ে থাকে। দেখে পছন্দ হলে কিনে নিলেই হল না। কেনার সময় মাথায় রাখুন কয়েকটি বিষয়।

Symbolic Image.

পর্দা টাঙান মনের মতো। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ২০:২০
Share: Save:

অন্দরের সাজ অনেকেই বেশ চিন্তিত থাকে। কেমন করে সাজালে ঘরের সাজ নজরকাড়া হবে তা নিয়ে চলে দীর্ঘ পরিকল্পনা। তবে সুন্দর পর্দা ঘরের ভোল বদলে দিতে পারে। কিন্তু ঘরের জন্য পর্দা বাছাই করা সহজ নয়। অনেক ভেবেচিন্তে করতে হয়। ঘরের রঙের সঙ্গে পর্দার যদি কোনও সম্পর্ক তৈরি না হয়, তাহলে দেখতেও ভাললাগে না। এমনই কয়েকটি ছোটখাটো বিষয় পর্দা কেনার সময় মাথায় রাখতে হবে।

১) অনেকে মনে করে প্রত্যেক ঘরের জন্য একই ধরনের পর্দা বাছলে সেটা দৃষ্টি আকর্ষণ করবে। আসলে বিভিন্ন ঘরের পর্দার মধ্যে বৈচিত্র্য আনলে তা আপনার বাড়ির সার্বিক সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলবে।

২) আপনার ঘরের দেওয়ালের রঙের সঙ্গে পর্দার রঙের সামঞ্জস্য থাকা অত্যন্ত জরুরি। তবেই আপনার প্রত্যেকটি ঘরের নিজস্ব সৌন্দর্যটি আরও স্পষ্ট করে ফুটিয়ে তোলা যাবে।

৩) আপনি কী উদ্দেশ্যে ঘরের জানলায় এই পর্দা লাগাচ্ছেন, তার উপর ভিত্তি করে পর্দার কাপড় বাছতে হবে। যদি আপনি ঘরে কম আলো চান তা হলে আপনার পর্দার কাপড় তুলনামূলক ভাবে একটু মোটা বা ভারী নিতে পারেন। আবার যদি আপনার আলো বা রোদ নিয়ে সেই রকম কোনও অসুবিধে না থাক তা হলে হাল্কা কাপড়ের পর্দা নিতেই পারেন আপনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Curtain Room
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE