Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bag

Home Decor Tips: বিছানার পুরনো চাদর ফেলে দেবেন ভাবছেন? মাথা খাটিয়ে বানিয়ে নিতে পারেন কয়েকটি জিনিস

পুরনো বিছানার চাদর কাজে লাগিয়ে বানিয়ে নিতে পারেন রকমারি জিনিস।

 বিছানার চাদরটি মোটা কাপড়ের হলে কার্পেট বানাতে সুবিধা হবে।

বিছানার চাদরটি মোটা কাপড়ের হলে কার্পেট বানাতে সুবিধা হবে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৮:৫৪
Share: Save:

অনেকের আলমারিতেই পুরনো জামাকাপড়, বিছানার চাদর ডাঁই করা থাকে। পুরনো পোশাক তাও অনেক সময়ে বিভিন্ন কাজে ব্যবহৃত হয়। পুরনো জামাকাপড় বিভিন্ন নকশায় কেটে আবার নতুন পোশাক তৈরি করা যায়। কিন্তু সমস্যা হয়ে দাঁড়ায় বিছানার চাদর। চাদর কেটে পোশাক বানানোর উপায় নেই। আবার শখ করে কেনা বিছানার চাদরও ফেলে দিতে মায়া লাগে। তবে পুরনো বিছানার চাদর কাজে লাগিয়ে বানিয়ে নিতে পারেন রকমারি জিনিস।

পুরনো বিছানার চাদর দিয়ে কী বানানো যায়?

ব্যাগ

বিছানার চাদর কেটে বানাতে পারেন কাপড়ের ব্যাগ। বিছানার চাদরে সুন্দর নকশা থাকলে সে অংশটি ব্যাগের উপরে দিন। চাদর যদি এক রঙের হয়, তাহলে ব্যাগ বানিয়ে তার উপরে ফেব্রিক এমব্রয়ডারি করতে পারেন। কিংবা বিভিন্ন রঙের সুতো দিয়ে নকশা তুলতে পারেন।

টেবিলের ঢাকা

অনেক দিন ব্যবহার করার ফলে হালকা রং চটে গিয়েছে? ফেলে দেবেন ভাবছেন? বরং ফেলে না দিয়ে সমান মাপে কেটে বানিয়ে ফেলতে পারেন টেবিলের ঢাকা।

কার্পেট

বিছানার চাদর পুরনো হয়ে গেলে তা ফেলে না দিয়ে বানিয়ে নিতে পারেন কার্পেটও। বিছানার চাদরটি মোটা কাপড়ের হলে কার্পেট বানাতে সুবিধা হবে।

পর্দা

পুরনো বিছানার চাদর কেটে বানাতে পারেন দরজা অথবা জানলার পর্দা। প্রথমে দরজা ও জানলার মাপ নিয়ে সেই অনুযায়ী চাদর কেটে বানিয়ে নিন পর্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE