Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Monsoon Rain

Monsoon hacks: বাইরে রোম্যান্টিক বৃষ্টি আর ঘরে স্যাঁতসেতে বিছানা? কী করবেন

খুব সহজেই আপনি বিছানার ভ্যাপসা ভাব বা ঘরের বোটকা গন্ধ কাটিয়ে ফেলতে পারবেন। তার জন্য খুব বেশি অর্থ ব্যয় করারও প্রয়োজন পড়বে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৯:০১
Share: Save:

বর্ষার ঝিরঝিরে বৃষ্টি যেমন রোম্যান্টিক, ঝমঝমে বৃষ্টি দেখতে দেখতে চায়ে চুমুক দেওয়ায় ততটাই রোমাঞ্চকর। সারা দিন বারান্দায় বসে বৃষ্টি দেখতে কার না ভাল লাগে। কিন্তু মেজাজটা বিগড়ে যায় ঘরে ঢুকে। ভ্যাপসা গন্ধ। বৃষ্টির ছাঁট ঢুকবে বলে সব জানলা বন্ধ। এদিকে বিছানা বসলেই কেমন যেন ভিজে ভিজে স্যাঁতসেঁতে ভাব। এমন বিছানায় গা এলিয়ে যে আপনি গল্পের বই পরবেন, তারও উপায় নেই। কী করে কাটানো যায় এই স্যাঁতসেতে ভাব?

উপায় একটা রয়েছে। খুব সহজেই আপনি বিছানার ভ্যাপসা ভাব বা ঘরের বোটকা গন্ধ কাটিয়ে ফেলতে পারবেন। তার জন্য খুব বেশি অর্থ ব্যয় করারও প্রয়োজন পড়বে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পাড়ার দশকর্মা ভাণ্ডার গিয়ে এক প্যাকেট কর্পূর কিনে আনুন। তা হলেই কেল্লা ফতে। জল পরিশুদ্ধ করতে কর্পূরের ব্যবহার অনেক আগে থেকেই। কিন্তু কর্পূর ঘরে থাকলে মশা-মাছি-পোকা-মাক়ড় যেমন কম হয়, তেমনই ঘরের স্যাঁতসেতে ভাবও অনেক কমে যায়। যেহেতু ন্যাপথালিনের মতো ক্ষতিকর রসায়নিক নেই কর্পূরে তাই সহজেই সব জায়গায় ব্যবহার করতে পারবেন। ঘরের এক কোণে রাখতে পারেন, বিছানার নীচে রাখতে পারেন, জানলায় রাখতে পারেন, সন্ধেবেলা প্রদীপ জ্বালিয়ে তাতে কর্পূর ফেলে দিতে পারেন। যেমন ভাবে ইচ্ছা ব্যবহার করুন। দেখবেন ধরের স্যাঁতসেঁতে ভাব অনেকটা কমে এসেছে। এবং ঘরও সুগন্ধে ভরে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Rain Monsoon Monsoon Tips Daily Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE