Advertisement
২৪ এপ্রিল ২০২৪
cooking tips

Viral food hack: তরকারিতে বেশি তেল পড়ে গেল? তেল বার করার ভাইরাল পদ্ধতি জেনে নিন

অনেক সময়ই আমরা ভুল করে তরকারি বা মাছের ঝোলে বেশি তেল দিয়ে ফেলি। তেমন কোনও অঘটন ঘটলে টুইটারে ভাইরাল হওয়া পদ্ধতি কাজে আসবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সৌজন্য: বং ইট্‌স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ১৪:৫৮
Share: Save:

ভারতীয় রান্নার অনেক পদেই প্রচুর ঘি, তেল মশলা পড়ে। রেস্তোরাঁ থেকে কোনও কাবার অর্ডার করলে অনেক সময়ই প্রচুর বাড়তি তেল ভাসে ঝোল বা তরকারিতে। শুধু বাইরের খাবারে কেন, অনেক সময়ে আমরা নিজেরাও রান্নার সময়ে বেশি তেল দিয়ে ফেলি। কোনও মাছ-মাংস বিশেষ করে দইয়ে ম্যারিনেট করে রাখলে, রান্নার সময়ে তেল ছাড়ে। তাই মাপা তেল দিলেও অনেক সময়ে বেশি হয়ে যায়। খুব বেশি তেল মশলা খাওয়া শরীরের পক্ষে ক্ষতিকর। তাই বাড়তি তেল থাকলে আমরা সকলেই একটু মুশকিলের পড়ে যাই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মুশকিল আসান করছেন টুইটারের এক সদস্য। বরফের সাহায্যে সহজেই কী করে এই বাড়তি তেল তরকারি থেকে বার করে ফেলতে পারেন, তাঁর একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছিল @24hourknowledge হ্যান্ডেল থেকে। নিমেষে সেই পোস্টের ভিউ এক লক্ষ ছাড়িয়ে যায়।

ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি তরকারিতে প্রচুর পরিমাণে তেল ভাসছে। এবং একটি বড় বরফের টুকরো নিয়ে সেই ঝোলে ডোবাতেই সঙ্গে সঙ্গে অনেক তেল তার চারপাশে লেগে যাচ্ছে। এবং সেটা সহজেই ছাড়িয়ে ফেলা যাচ্ছে। এই ভিডিয়ো দেখে নেটাগরিকরা উচ্ছ্বসিত। কেউ বাহবা জানিয়েছেন, কেউ বলেছেন, এটি দারুণ ফন্দি।

এই ভিডিয়ো খুব তাড়াতাড়ি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। এর পরের বার যখন আপনার রান্নায় বেশি তেল পড়ে যাবে আপনিও এই পদ্ধতিতে চেষ্টা করে দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE