Advertisement
২৪ এপ্রিল ২০২৪
WhatsApp

WhatsApp Trick: কাউকে না বুঝতে দিয়ে করা যাবে ব্লক, দেখা যাবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, কী ভাবে

দু’টি ছোট্ট ফন্দি জানা থাকলে এ বার হোয়াটসঅ্যাপে সহজেই এড়িয়ে চলতে পারবেন অযাচিত ব্যক্তির সংস্রব।

হোয়াটসঅ্যাপে নিজের গোপনীয়তা বজায় রাখার কৌশল

হোয়াটসঅ্যাপে নিজের গোপনীয়তা বজায় রাখার কৌশল ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১১:২৫
Share: Save:

প্রাক্তনকে এড়িয়ে চলতে চাইছেন, কিন্তু সুযোগ পেলেই হোয়াটসঅ্যাপে বিরক্ত করেন তিনি? দু’টি ছোট্ট ফন্দি জানা থাকলে এ বার হোয়াটসঅ্যাপে সহজেই এড়িয়ে চলতে পারবেন তাঁর সংস্রব।

চাইলেই কাউকে ব্লক করে দেওয়া যায়। কিন্তু অনেক চাইলেও পাছে তাঁরা বুঝে যান, এই ভয়ে ব্লক করা যায় না। কিন্তু এ বার হোয়াটসঅ্যাপে আসতে চলেছে এমন একটি নয়া বৈশিষ্ট্য যা ব্যবহার করে কাউকে ব্লক করলেও বুঝতে পারবেন না তিনি।গ্রাহকদের গোপনীয়তার দিকটি সুরক্ষিত করতে ইতিমধ্যেই বেশ কিছু ব্যবস্থা রয়েছে হোয়াটসঅ্যাপে। প্রোফাইল পিকচার থেকে স্ট্যাটাস, সবই কিছু নির্দিষ্ট মানুষ দেখতে পাবেন, চাইলেই এমন ব্যবস্থা করা যায়। কিন্তু এত দিন কোনও ব্যক্তি সরাসরি হোয়াটসঅ্যাপ খুললেই তাঁর নামের তলায় ‘অনলাইন’ লেখা আসত। মেটা কর্তৃপক্ষ জানিয়েছেন, অগস্ট মাসেই সেই ব্যবস্থাতে বদল আনছেন তাঁরা। এ বার কেউ না চাইলে আর অনলাইন লেখা দেখাবে না তাঁর নামের তলায়। ‘লাস্ট সিন অ্যান্ড অনলাইন’ নামক একটি বিকল্প বন্ধ করে রাখলেই চলবে।এ বার যদি আপনি এই ‘লাস্ট সিন অ্যান্ড অনলাইন’ বিকল্পে গিয়ে ব্যবস্থাটি বন্ধ করে রাখেন আর সঙ্গে প্রোফাইল পিকচারও লুকিয়ে ফেলেন, তবে কোনও মতেই অন্য দিকের মানুষটির পক্ষে বোঝা সম্ভব হবে না যে আপনি আদৌ তাঁকে ব্লক করেছেন কি না।

এ বার কেউ না চাইলে আর অনলাইন লেখা দেখাবে না তাঁর নামের তলায়।

এ বার কেউ না চাইলে আর অনলাইন লেখা দেখাবে না তাঁর নামের তলায়। প্রতীকী ছবি।

আর যদি কারও অজান্তে তাঁর স্ট্যাটাস দেখতে চান তবে নিজের ‘রেড রিসিপ্ট’ বন্ধ করে দিন। এতে কারও মেসেজ দেখলে তাঁর মেসেজের তলায় আসা টিক চিহ্নগুলি আর নীল হয় না। পাশাপাশি একই ভাবে এই অবস্থায় কারও স্ট্যাটাস দেখলেও তিনি বুঝতে পারেন না যে, আদৌ আপনি সেই স্ট্যাটাস দেখেছেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp Technology Hack Trick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE