Advertisement
০১ মার্চ ২০২৪
WhatsApp

WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপে অনলাইন থাকলেও এ বার দেখতে পাবেন না কেউ, কী ভাবে পাবেন এই নতুন সুবিধা

যাতে অনলাইন থাকলেও অপছন্দের মানুষরা দেখতে না পান, তার ব্যবস্থা করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

এ বার অনলাইন থাকলেও দেখতে পাবেন না অন্যরা

এ বার অনলাইন থাকলেও দেখতে পাবেন না অন্যরা ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১১:২৯
Share: Save:

হোয়াটসঅ্যাপে প্রিয়জনের সঙ্গে নিভৃতে দু’টি কথা বলছেন, আর তখনই অনলাইন দেখে ক্রমাগত মেসেজ করে যাচ্ছেন অন্যরা? এ বার শীঘ্রই মুক্তি মিলতে চলেছে এই বিরক্তি থেকে। যাতে অনলাইন থাকলেও অপছন্দের মানুষরা দেখতে না পান, তার ব্যবস্থা করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

গ্রাহকদের গোপনীয়তার দিকটি সুরক্ষিত করতে ইতিমধ্যেই বেশ কিছু ব্যবস্থা রয়েছে হোয়াটসঅ্যাপে। প্রোফাইল পিকচার থেকে স্ট্যাটাস, সবই কিছু নির্দিষ্ট মানুষ দেখতে পাবেন এমন ব্যবস্থা করা যায় চাইলে। কিন্তু কোনও ব্যক্তি সরাসরি হোয়াটসঅ্যাপ খুললেই ‘অনলাইন’ লেখা আসত নামের তলায়। মেটা কর্তৃপক্ষ জানিয়েছেন, ছোট্ট কয়েকটি বদল আনলেই আর দেখা যাবে না আপনি অনলাইন আছেন কি না।

কী করতে হবে?

১। হোয়াটসঅ্যাপ খুললেই পর্দার উপরের দিকে ডান-কোণে তিনটি বিন্দু দেখা যায়। ওই তিনটি বিন্দুতে স্পর্শ করতে হবে।

২। স্পর্শ করলেই বেশ কিছু বিকল্প খুলে যাবে। বেছে নিতে হবে ‘সেটিংস’ নামক বিকল্পটি।

৩। এর পর যেতে হবে ‘অ্যাকাউন্ট’ বিকল্পটিতে।

৪। ‘অ্যাকাউন্ট’-এর ভিতরে থাকবে ‘প্রাইভেসি’ নামক একটি বিকল্প। আর সেখানে গেলেই দেখা যাবে ‘লাস্ট সিন অ্যান্ড অনলাইন’ নামক একটি বিকল্প। তাতে স্পর্শ করেই বেছে নিতে হবে নিজের পছন্দ।

এখনই সব হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে চালু হয়নি এই ব্যবস্থা। তবে খুব শীঘ্রই সব গ্রাহকই এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এই বৈশিষ্ট্যটির পাশাপাশি এককালীন মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া বন্ধ করার ব্যবস্থাও চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE