Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rapid Weight Loss

চরিত্রের প্রয়োজনে কঙ্কালসার হয়েছেন রণদীপ হুডা, এক ধাক্কায় এত কেজি ওজন ঝরানো কি আদৌ ভাল?

স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকরের জীবন অবলম্বনে মুখ্য চরিত্রে অভিনয় করছেন রণদীপ। চরিত্রের প্রয়োজনেই তার চেহারায় এসেছে এই বদল।

Impact of rapid weight changes like Randeep Hooda\\\'s Transformation for Swatantrya Veer Savarkar movie

রণদীপের মতো রোগা হতে চান? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৭:১১
Share: Save:

চরিত্রের প্রয়োজনে চেহারায় অদল-বদল করতেই হয় অভিনেতাদের। পেশার তাগিদে কখনও আয়ত্তের বাইরে গিয়ে খাওয়াদাওয়া করে ওজন বাড়িয়ে তুলতে হয়। আবার, কখনও উপোস করে শরীরের মেদ ঝরিয়ে একেবারে ছিপছিপে হয়ে উঠতে হয়। সম্প্রতি, নিজের সমাজমাধ্যমে আয়নার সামনে দাঁড়িয়ে নিজের উন্মুক্ত শরীরের একটি ছবি পোস্ট করেছেন অভিনেতা রণদীপ হুডা। তাঁর জরাজীর্ণ চেহারার ছবি দেখে রীতিমতো চিন্তায় রণদীপের অনুরাগীরা। তবে রণদীপ জানিয়েছেন, তাঁর পরবর্তী ছবি ‘স্বতন্ত্র বীর সাভরকর’-এ নামভূমিকায় অভিনয় করছেন তিনি। চরিত্রের প্রয়োজনেই তাঁকে এমন ভাবে ওজন ঝরাতে হয়েছে।

স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকরের জীবন অবলম্বনে নির্মিত ছবিতে নামভূমিকায় অভিনয় করছেন রণদীপ। ভারতের জাতীয়তাবাদী আন্দোলনের প্রথম সারির অন্যতম যোদ্ধা হিসেবে উঠে আসে সাভরকরের নাম। ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তাঁকে জীবনের ১১ বছর কাটাতে হয়েছিল দ্বীপান্তরে। সকলের থেকে আলাদা করে সাভরকরকে রাখা হয়েছিল কালাপানির সেলুলার জেলে। সেই ইতিহাস ছুঁয়ে দেখতেই নিজেকে পুরোপুরি বদলে ফেলেছেন রণদীপ।

তবে এটাই প্রথম নয়। এর আগে ‘সরবজিৎ’ ছবির জন্যেও রণদীপকে ওজন ঝরাতে হয়েছিল। তবে, পছন্দের অভিনেতা-অভিনেত্রীদের দেখে তো অনেকেই অনুপ্রাণিত হন। মেদ ঝরিয়ে ছিপছিপে হয়ে ওঠার জন্য অনেকেই তঁদের ডায়েট অনুসরণ করেন। কিন্তু এই ভাবে ওজন ঝরানো কি আদৌ ভাল?

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এবং আমেরিকার সেন্টার ফর ডিজ়িজ় কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের মতে, বয়স এবং উচ্চতা অনুযায়ী প্রত্যেকের ওজন যা হওয়া উচিত, তার চেয়ে অস্বাভাবিক কম বা বেশি হলে তার প্রভাব শরীরে পড়বেই। এর ফলে কার্ডিয়োভাসকুলার ব্যবস্থা ভেঙে পড়তে পারে। উচ্চ রক্তচাপ, অনিয়মিত হৃদ্‌স্পন্দন, স্ট্রোক বা হার্ট অ্যাটাকের আশঙ্কাও অস্বাভাবিক নয়। তাই পুষ্টিবিদের পরামর্শ ছাড়া নিজে থেকে খাওয়াদাওয়া ছেড়ে দিলে কিন্তু বিপদ হতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Randeep Hooda Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE