Advertisement
১৮ জুন ২০২৪
Madhuri Dixit

৫৬-তেও ছিপছিপে চেহারা ধরে রাখতে শরীরচর্চা করেন না মাধুরী, ভরসা রাখেন বিশেষ এক খাবারে

নিজের ইউটিউব চ্যানেলে মাঝেমাঝেই ফিটনেস রুটিন ভাগ করে নেন বলিউডের অভিনেত্রী মাধুরী দীক্ষিত। ফিটনেস ধরে রাখতে খাওয়াদাওয়ায় বিশেষ নজর দেন বছর ৫৬-র অভিনেত্রী।

Actor Madhuri Dixit’s Favourite weight loss food recipe

৫৬-র মাধুরীর তন্বী চেহারার রহস্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৫:০৬
Share: Save:

বছর তিনেকের মধ্যেই ৬০ ছুঁয়ে ফেলবেন মাধুরী দীক্ষিত। তাঁকে দেখে অবশ্য তা বোঝার উপায় নেই একেবারেই। আশির দশকে পর্দায় যে ভাবে ঝড় তুলতেন কমবয়সি মাধুরী, ৫৬-তে এসেও তিনি একই রকম রয়েছেন। পেলব মসৃণ ত্বকে বয়সের এতটুকু ছাপও পড়েনি। শুধু সৌন্দর্য নয়, মাধুরীর ফিটনেসও অনেকের অনুপ্রেরণা। ৫০ পেরিয়ে এমন ছিপছিপে চেহারা ধরে রাখা অসম্ভব। মাধুরী কিন্তু সেই অসাধ্যসাধন করেছেন। মাধুরী যে ফিটনেস সচেতন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। নিজের ইউটিউব চ্যানেলে মাঝেমাঝেই ফিটনেস রুটিন ভাগ করে নেন তিনি। ফিটনেস ধরে রাখতে খাওয়াদাওয়ায় বিশেষ নজর দেন অভিনেত্রী।

বেরির স্মুদি, ড্রাই ফ্রুটস, প্রোটিন বারের মতো খাবারই থাকে অভিনেত্রীর ডায়েটে। কিন্তু ওজন ধরে রাখতে বিশেষ একটি খাবারে ভরসা রাখেন মাধুরী। কড়া ডায়েট তিনি কখনও করেন না। মাধুরী বিশ্বাস করেন, পরিমাণ মতো খাবার খেয়েই রোগা থাকা সম্ভব। তাই ঘরোয়া খাবারেই অগাধ ভরসা তাঁর। তবে ওজন বেড়ে যাওয়া নিয়ে চিন্তিত থাকেন তিনি। সব সময় চেষ্টা করেন, কী ভাবে হাতের মুঠোয় রাখা যায় ওজন। তার জন্য নিয়মিত শরীরচর্চা তো করেন, তেল ছাড়া খাবার খান। আর খান বাদাম-কর্ন চাট। মাধুরীর ছিপছিপে, তন্বী চেহারা রহস্য নাকি লুকিয়ে আছে এই খাবারেই। মাধুরীর পছন্দের খাবার চাইলে আপনি বাড়িতেও বানিয়ে নিতে পারেন। কী ভাবে?

এই চাট বানাতে উপকরণ হিসাবে লাগবে—

সেদ্ধ কর্ন, সেদ্ধ বাদাম, সেদ্ধ মটরশুঁটি, টোম্যাটো কুচি, পেঁয়াজকুচি, চাট মশলা, লঙ্কার গুঁড়ো, লেবুর রস, নুন, গোলমরিচ এবং ধনেপাতা।

প্রণালী:

সেদ্ধ করা বাদাম, কর্ন আর মটরশুঁটি একসঙ্গে মিশিয়ে নিন। এর মধ্যে টোম্যাটো কুচি, পেঁয়াজ কুচি, চাট মশলা, নুন, সামান্য লঙ্কার গুঁড়ো, লেবুর রস দিয়ে মিশিয়ে চামচ দিয়ে ঘেঁটে নিলেই তৈরি সুস্বাদু এবং স্বাস্থ্যকর এই চাট। বিকেলের জলখাবার হিসাবে কিন্তু মন্দ হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE