Advertisement
২৪ জুন ২০২৪
Valentines Day Special

‘রোজ় ডে’-র দিন প্রতি মিনিটে ১০৮টি গোলাপের তোড়া বিক্রি হয়েছে, দাবি ব্লিঙ্কিটের সিইও-র

এ বছর ‘রোজ় ডে’-এর দিন ভারতীয় বাজারে গোলাপের বৃদ্ধি সর্ব কালের বিক্রিকে ছাপিয়ে গিয়েছে বলে মত ব্লিঙ্কিট-এর সিইও। কেন এমনটা বললেন তিনি?

India bought 108 bouquet per minute on Rose Day 2024, Says BlinkIt CEO

প্রেম দিবস উদ্‌যাপনে মগ্ন ভারতীয়রা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৮
Share: Save:

বসন্ত জাগ্রত দ্বারে। ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি দেশ-বিদেশে পালিত হয় প্রেমের সপ্তাহ। বিদেশি সংস্কৃতি হলেও ভারতীয়রা এখন এই স্রোতে গা ভাসিয়েছে। সপ্তাহের শুরুটা হয় ‘রোজ় ডে’ দিয়ে। পছন্দের মানুষের হাতে গোলাপ তুলে দেওয়ার চল রয়েছে এই দিনে। গোলাপ হল স্নেহ ও ভালবাসার প্রতীক। এ বছর ‘রোজ় ডে’-এর দিন ভারতীয় বাজারে গোলাপের বৃদ্ধি সর্বকালের বিক্রিকে ছাপিয়ে গিয়েছে বলে মত ব্লিঙ্কিট-এর সিইও।

ব্লিঙ্কিট-এর সিইও আলবিন্দর ডিন্ডসা এক্সে জানিয়েছেন এ বছর ৭ ফেব্রুয়ারি প্রতি মিনিটে ১০৮টি গোলাপের তোড়া বিক্রি হয়েছে তাঁদের সংস্থায়। আলবিন্দর আরও বলেছেন, ‘‘২০২৩-এর ৭ ফেব্রুয়ারি যে পরিমাণ গোলাপ আমরা বিক্রি করেছিলাম ২০২৪ এর ‘রোজ় ডে’-এর দিন সকাল ১১টার মধ্যেই সেই সংখ্যক গোলাপ বিক্রি করে ফেলেছিলাম আমরা। আলবিন্দরের এই পোস্টটি ভাইরাল হওয়ার পর নেটাগরিকরা নানা রমক মন্তব্য করতে শুরু করেছে। এক জন লিখেছেন, ‘‘নিজেদের সংস্কৃতি নিয়ে এত মাতামাতি তো লক্ষ করা যায় না!’’ আর এক জন প্রশ্ন করেছেন, ‘‘কেবল গোলাপ, না কি আরও কিছুর বিক্রি বেড়েছিল সেই দিন?’’ আর এক নেটাগরিক লেখেন, ‘‘সবাই এত এত গোলাপ কিনল বট‌ে আমি তবুও একটাও গোলাপ পেলাম না।’’

India bought 108 bouquet per minute on Rose Day 2024, Says BlinkIt CEO

৭ ফেব্রুয়ারি প্রতি মিনিটে ১০৮টি গোলাপের তোড়া বিক্রি হয়েছে ব্লিঙ্কিট-এ। ছবি: সংগৃহীত।

তবে কেবল ‘রোজ় ডে’ নয়, ভারতীয়রা ‘চকোলেট ডে’-এর জন্যও বেশ উৎসাহী। আলবিন্দর লেখেন, ‘‘৯ ফেব্রুয়ারি ‘চকোলেট ডে’, তবে তার আগে থেকেই আমাদের অ্যাপে চকোলেটের বিক্রি বেড়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE