Advertisement
০৩ মে ২০২৪
Bizarre

সোনা-রুপো ছেড়ে চুরি যাচ্ছে বস্তা বস্তা রসুন! চোরদের হল কী?

সম্প্রতি উজ্জয়িনীর এক ঘটনায় বিস্মিত হয়েছেন নেটাগরিকেরা। বস্তা বস্তা রসুন চুরি করে পালিয়েছে চোর, এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

As Prices hikes, thieves steal 5 sacks of garlic from farmland in Ujjain.

রসুনের টানে চোরেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২২
Share: Save:

আকাশছোঁয়া দাম রসুনের, তাই সোনা-রুপো ছেড়ে এ বার বস্তা বস্তা রসুন চুরি করে পালাচ্ছে চোর। কয়েক সপ্তাহ ধরেই মহারাষ্ট্র, গুজরাত ও মধ্যপ্রদেশে রসুনের চড়া দাম মধ্যবিত্তের কপালে ভাঁজ ফেলেছে। তবে সম্প্রতি উজ্জয়িনীর এক ঘটনায় বিস্মিত হয়েছে নেটাগরিকরা। বস্তা বস্তা রসুন চুরি করে পালিয়েছে চোর, এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

ভিডিয়ো অনুযায়ী উজ্জয়িনীর এক কৃষকের জমি থেকে চার-পাঁচ বস্তা রসুন চুরি করে পালিয়েছে চোর। মাঝরাতেই হয়েছে গোটা চুরির ঘটনাটি। রাত ১০টা অবধি জমিতে পাহারা দিচ্ছিলেন চাষি। পরের সপ্তাহেই জমির সমস্ত রসুন বিক্রি করে দেবেন বলে ভেবেছিলেন সেই চাষি। রসুনের বাজারমূল্য এখন অনেকটাই বেশি, তাই ভাল উপার্জনের আশা করেছিলেন তিনি। তবে চোরের উপদ্রবে চাষির সমস্ত পরিকল্পনাই ভেস্তে গেল। সকালে উঠে তিনি দেখেন, মাঠে আর রসুনের চিহ্নমাত্র নেই।

শুধু মধ্যপ্রদেশেই নয়, আমদাবাদেও একই রকম একটি ঘটনা ঘটে। চোরেরা একটি কৃষি উৎপাদন ও বাজার কমিটি থেকে প্রায় ১৪ বস্তা রসুন চুরি করেছে বলে খবর। প্রতিটি বস্তার ওজন ছিল প্রায় ১৮০ কেজি। পাইকারি বাজারে যার মূল্য প্রায় ৩৫ হাজার টাকা। ৩৯ বছর বয়সি গোবিন্দ সাভানসা এই বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। ভেজালপুর পুলিশের কাছে এফআইআরে লিখিয়ে তিনি বলেছেন, ‘‘আমি পেঁয়াজ এবং রসুনের পাইকারি ব্যবসা চালাই। ৩ ফেব্রুয়ারি সকাল ৯টা নাগাদ মধ্যপ্রদেশ থেকে ১০ কেজি রসুনের ১০৫টি বস্তা আনাই আমি। রাত ৮টায় আমি রসুনের বস্তাগুলি জামালপুর বাজারে নিয়ে যাওয়ার সময় আমার কর্মীরা লক্ষ করে, ১৪টা বস্তা নেই সেখানে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

garlic Bizarre Madhyapradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE