Advertisement
২৪ জুন ২০২৪
Valentines Day Special

প্রেম দিবসে সঙ্গীর সঙ্গে রোমাঞ্চকর কিছু করতে চাইছেন? জেলের মধ্যেই ডেটের পরিকল্পনা করবেন নাকি?

জেলের মধ্যেই প্রথম ভ্যালেন্টাইন্স ডে-টি উদ্‌যাপন করলে ক্ষতি কি? ভাবছেন তো, হঠাৎ জেলে কেন যেতে যাবেন?

This Valentine’s Day dinner costs 215 dollar where you can eat it inside an ancient jail.

প্রেম দিবস কাটুক জেলেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৬
Share: Save:

বিয়ের পর অনেকেই মশকরা করে বলেন, তাঁরা যেন জেলের বন্দি হয়ে গিয়েছেন। এমনটা যদি সত্যিই হয়, তা হলে জেলের মধ্যেই প্রথম ভ্যালেন্টাইন্স ডে-টি উদ্‌যাপন করলে ক্ষতি কি? ভাবছেন তো, জেলের মধ্যে কী ভাবে প্রেম দিবসের উদ্‌যাপন সম্ভব?

ইংল্যান্ডের অক্সফোর্ড জেল যুগলদের জন্য নিয়ে এসেছে জেলের মধ্যেই প্রেম দিবস উপলক্ষে বিশেষ ভোজন চেখে দেখার সুযোগ। ১০০০ ব‌ছরের পুরোনো সেই জেলটি এখন বদলে গিয়েছে এক পর্যটন কেন্দ্রে। ১৪ ফেব্রুয়ারি সেখানেই যুগলদের বিশেষ খাবার পরিবেশন করা হবে। জেলের খাবারের থেকে সেই খাবার শত গুণে ভাল হবে এই কথা নিঃসন্দেহে বলা যায়। কোন দাগি আসামির জেলকক্ষে ডেট সারবেন, তা-ও বেছে নিতে পারেন যুগলেরা। খরচ পড়বে ২১৫ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৮ হাজার টাকা)।

This Valentine’s Day dinner costs 215 dollar where you can eat it inside an ancient jail.

ইংল্যান্ডের অক্সফোর্ড জেল যুগলদের জন্য নিয়ে এসেছে জেলের মধ্যেই প্রেম দিবস উপলক্ষে বিশেষ ভোজন চেখে দেখার সুযোগ। ছবি: সংগৃহীত।

জেলকক্ষের ভিতরে গোলাপ দিয়ে সাজানো টেবিল, অন্ধকারচ্ছন্ন ঘরে মোমবাতির রোশনাই— তারই মাঝে সুন্দর মুহূর্ত কাটাতে পারবেন যুগলেরা। সেট মেনুতে থাকবে স্টার্টার, মেন কোর্স আর শেষপাতে থাকবে হোয়াইট চকোলেট মুজ় কেক আর স্পঞ্জ কেক। থাকবে মদ্যপানের ব্যবস্থাও। নিরামিষ ও আমিষ— দুই ধরনের খাবারই পেয়ে যাবেন গ্রাহকেরা।

This Valentine’s Day dinner costs 215 dollar where you can eat it inside an ancient jail.

নিরামিষ ও আমিষ দুই ধরনের খাবারই পেয়ে যাবেন গ্রাহকেরা। ছবি: সংগৃহীত।

১৭৮৫ সালে থেকে ১৯৯৬ সাল অবধি এই জেলে কয়েদিদের বন্দি করে রাখা হত। তবে এখন অক্সফোর্ড জেল একটি পর্যটন গন্তব্য এবং শিক্ষাকেন্দ্রে পরিণত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentines Day Valentines Day Special Jail Dinner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE