×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

কঙ্গনার মতো চেহারা পেতে কী খাবেন সকালে উঠে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মার্চ ২০২১ ২৩:১২
কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত

কী ভাবে স্বাস্থ্যের যত্ন নেন কঙ্গনা রানাউত? নেটমাধ্যমে তার সূত্র সকলকে বাতলে দিলেন অভিনেত্রী। প্রাতরাশে কী খান তিনি, দেখালেন অনুরাগীদের।

বলি-পাড়ায় যে তারকারা স্বাস্থ্য সচেতনতার জন্য বিখ্যাত, তাঁদের মধ্যে প্রথম সারিতেই নাম কঙ্গনার। তিনি এমন কিছুই করেন না, যাতে স্বাস্থ্যের অযত্ন হয়। খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ করা থেকে শরীরচর্চা, সব দিকেই সমান ভাবে মন তাঁর। তবে সম্প্রতি একটি ছবির জন্য কিছুটা ওজন বাড়াতে হয়েছিল তাঁকে। চরিত্রের প্রয়োজনে। সে ছবির শ্যুটিং শেষ হতেই পুরনো অভ্যাসে ফিরেছেন অভিনেত্রী। হাতে আরও দু’টি ছবি আছে। সে কাজ শুরু হতেই অনুরাগীদের সঙ্গে নিজের স্বাস্থ্য রক্ষার রেসিপি ভাগ করে নিলেন তিনি।

নেটমাধ্যমে দেখালেন সক্কাল সক্কাল কী খেয়ে শুরু করেন স্বাস্থ্যের যত্ন। দিনের শুরুতে নানা ধরনের বেরি ও বাদাম দেওয়া স্মুদি, দিনভর শক্তি দেয় কঙ্গনাকে। নেটমাধ্যমে সেই ফলে ভরা প্রাতরাশের ছবি দিয়ে অভিনেত্রী লিখেছেন, ‘‘নিজে হাতে বানানো খাবারের মতো ভাল লাগা আর কিছুতেই নেই। এই হল আমার গরমকালের সকালের উপযুক্ত স্মুদি। এতে রয়েছে প্রচুর ভেষজ মধু বাদাম ও ফল।’’
আর চাই কী? এ বার তো জানাই গেল, বলি-তারকার মতো চেহারা ধরে রাখতে কী খেতে হবে। গরমকালের সকাল এমনই স্মুদি দিয়ে শুরু করুন। শরীর-মন, দুই-ই চনমনে থাকবে।

Advertisement

Advertisement