Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৩
Jamai Sasthi Special

Jamaisasthi: বিরিয়ানি না পিৎজা? জামাইষষ্ঠীর পেটপুজো জমবে কোন স্বাদে

ষষ্ঠীতে কী খাওয়াবেন জামাইকে? রেস্তরাঁয় যাবেন? নাকি বাড়িতেই নিয়ে আসবেন পছন্দের খাবার?

রকমারি মোগলাই খাবারে জমে উঠুক বিশেষ দিনটি।

রকমারি মোগলাই খাবারে জমে উঠুক বিশেষ দিনটি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ২২:৪৮
Share: Save:

ষষ্ঠীতে কী খাওয়াবেন জামাইকে? রেস্তরাঁয় যাবেন? নাকি বাড়িতেই নিয়ে আসবেন পছন্দের খাবার? বিরিয়ানি থেকে কন্টিনেন্টাল, শহর প্রস্তুত নানা মেজাজের রান্না নিয়ে। বিশেষ দিনে বাবাজীবনের পেটপুজো হোক মনের মতো করেই।

বাঙালির পছন্দের তালিকার উচ্চাসনে থাকে মোগলাই খানা। ‘ঔউধ ১৫৯০’ সে কথা জানে। তাই জামাইষষ্ঠীতে সেখানে থাকছে মুর্গ কোফতা বিরিয়ানি, রান বিরিয়ানি, নল্লি নেহারি, ঝিঙ্গা ইরানি মসালার মতো বিশেষ কিছু রেসিপি।

ষষ্ঠীতে কন্টিনেন্টালও মন্দ নয়।

ষষ্ঠীতে কন্টিনেন্টালও মন্দ নয়।

জামাইয়ের যদি পছন্দ হয় চিনা, তবে তার ব্যবস্থা করছে বালিগঞ্জের ‘ইয়েলো টার্টল’। ফ্রায়েড রাইস-চিলি ফিশ থেকে ভেজ মানচুরিয়ান— নানা ধরনের খাবারেই জমতে পারে জামাইষষ্ঠীর দুপুর। গড়িয়াহাটের ‘ব্লু অর্কিড’-এ আবার থাকছে ষষ্ঠীর স্পেশ্যাল চিনে-কম্বো। নিরামিষ-আমিষ, দু’প্রকারই আছে।

তবে একালের জামাইদের বেশি পছন্দ যেন কন্টিনেন্টাল। ‘চ্যাপ্টার টু’ সেদিকে মন দিয়েছে। পাখার হাওয়া, আম-লিচু পর্ব মিটে গেলেই জামাইয়ের পাতে পরুক চিকেন আলাকিভ, ডেভিলড্‌ ক্র্যাব কিংবা ভেটকি ফ্লোরেন্টাইন। ইতালীয় বেশি টানলে পিৎজা সহযোগেই না হয় জমুক ভোজ। ‘ইগল বাইটস্‌’ থেকে নিয়ে আসা যায় বার্বিকিউ পিৎজা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE