Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Gift Ideas

Jamaishasti: শাশুড়িকে জামাইষষ্ঠীতে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না? দেখে নিন তালিকা

ঠিকঠাক উপহার নির্বাচন করতে গিয়ে জামাইরা হিমশিম খান! কী উপহার দিলে তুষ্ট হবেন শাশুড়িমা?

কী উপহার দেবেন শাশুড়িকে?

কী উপহার দেবেন শাশুড়িকে? ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৬:৫০
Share: Save:

জামাইষষ্ঠীর দিন শাশুড়ির জন্য কী উপহার নিয়ে যাবেন, ঠিক বুঝে পাচ্ছেন না? এই সমস্যা কিন্তু আপনার একার নয়, অনেকেরই। কিন্তু স্ত্রীয়ের সাহায্যও নিতে চাইছেন না, তাহলে একটু চমক কম হয়ে যাবে। কালকেই জামাইষষ্ঠী। হাতে সময় কম। কম সময়েও শাশুড়ির জন্য কিনে ফেলতে পারেন অন্য রকম উপহার।

Advertisement

কী ভাবে উপহার বাছবেন?

ঘনিষ্ঠ কাউকে উপহার দিতে গেলে প্রথমেই মাথায় রাখতে হয়, তিনি কী কী পছন্দ করেন। অবশ্য পছন্দ-তালিকার সব কিছুই যে খুব অভিনব উপহার হতে পারে এমন নয়। শাড়ি বা গয়না জাতীয় উপহার দেওয়ার জন্য বছরের অন্য সময় তো রয়েইছে, তাই জামাইষষ্ঠীতে ভাবুন একটু আধুনিক ও অভিনব উপহারের কথা।

কী দেওয়া যেতে পারে?

Advertisement

প্রত্যেকের পছন্দ আলাদা। তাই ঠিক কী উপহার আপনার শাশুড়ির পছন্দ বা পছন্দের কাছাকাছি হতে পারে, সে হিসাব করতে হবে আপনাকেই। তবে অভিনব কয়েকটি উপহারের তালিকা করা যেতে পারে।

ই-বুক রিডার

বই পড়তে অনেকেই ভালবাসেন। কিন্তু জায়গার অভাবে বই রাখতে পারেন না। তাঁদের জন্য ই-বুক রিডার হবে দারুণ উপহার। একসঙ্গে অনেক বই সহজেই থাকবে তাঁর হাতের মুঠোয়, বইয়ের রসনাতৃপ্তির সেরা উপায়।

ব্লু-টুথ স্পিকার

মোবাইলে গান শুনে কখনওই সেই তৃপ্তি পাওয়া সম্ভব নয়। তা ছাড়া পোর্টেবল ব্লু-টুথ স্পিকার বাড়ির যে কোনও জায়গায় বসে জোরে গান শোনা যাবে। আপনার শাশুড়ি মা-র যদি গানের প্রতি ঝোঁক থাকে বেশি, তাহলে দিতে পারেন ব্লু-টুথ স্পিকার।

ফায়ার টিভি স্টিক

বাড়িতে স্মার্ট টিভি নেই? অথচ শাশুড়ি মোবাইলের পরদায় দেখেন ওয়েব-সিরিজ। বেশ ভালই সময় কাটে সিরিজ দেখে। তাঁর জন্য দারুণ হতে পারে এই টিভি স্টিক। বাড়িতে এইচ ডি টিভি থাকলেই এটি লাগানো যাবে। নানা রকম সিরিজ এবার দেখা যাবে বড় পরদাতেই।

ইলেকট্রিক চপার

রান্না করার চেয়েও বেশি ঝক্কি সব্জি বা আনাজ কাটায়। আপনার শাশুড়ি মা রান্না করতে ভালবাসেন? তাহলে তাঁর জন্য আপনার উপহার যদি একটু সুবিধে করে দেয়? ইলেকট্রিক চপার ব্যবহার করা খুব সহজ, তা পরিষ্কার করাও সোজা। সেইসঙ্গে আনাজ কাটার রোজকার ঝক্কি থেকে একেবারে মুক্তি!

গাছ

উপহার হিসেবে গাছ? একটু অবাক লাগছে ঠিকই। কিন্তু যদি আপনার শাশুড়ির বাগানের শখ থাকে, তাহলে এই উপহারেই তাঁর মুখে ফুটবে হাসি। সুন্দর করে সাজানো ফুল গাছ বা বাহারি পাতার গাছ হতেই পারে এবারে আপনার জামাইষষ্ঠীর উপহার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.