Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Leopard

পোষ্য কুকুরকে তাড়া করে ঘরের মধ্যে ঢুকে পড়ল চিতা! দেখুন সেই ভিডিয়ো

বাড়ির লোকজনের সামনে দিয়েই পোষ্য কুকুরটিকে তাড়া করে ঘরের মধ্যে ঢুকে পড়ে একটি চিতা। তড়িঘড়ি বাইরে থেকে ঘরের শিকল টেনে দেওয়া হয়। ঘরের মধ্যে আটকে পড়ে চিতাটি।

চিতাকে ঘরের মধ্যে ঢুকতে দেখে কয়েক মুহূর্তের জন্য পরিবারের সকলে থতমত খেয়ে যান।

চিতাকে ঘরের মধ্যে ঢুকতে দেখে কয়েক মুহূর্তের জন্য পরিবারের সকলে থতমত খেয়ে যান। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৬:৫০
Share: Save:

মহারাষ্ট্রের হেলওয়াকের গ্রামের বাসিন্দা সুধীর কারান্দে পরিবারের সকলকে নিয়ে গিয়েছিলেন পুজোর ভাসান দেখতে। বিসর্জন দেখে ফিরে বাড়ির সামনের উঠোনে খানিক বিশ্রাম নিচ্ছিলেন সকলে। এমন সময়ে বাড়ির পোষ্য কুকুরটি কোথা থেকে যেন দৌড়ে ঘরে এসে ঢোকে। আর কুকুরটিকে তাড়া করে পিছনে পিছনে যে আসে, তাকে দেখে পিলে চমকে ওঠে সকলের। কুকুরটির পিছনে ক্ষিপ্র গতিতে ঘরে ঢোকে একটি চিতা। চোখের সামনে চিতাকে ঘরের মধ্যে ঢুকতে দেখে কয়েক মুহূর্তের জন্য পরিবারের সকলে থতমত খেয়ে যান। তবে হতভম্ব ভাব কাটিয়ে উঠতেই সুধীর গিয়ে বাইরে থেকে দরজাটা বন্ধ করে দেন।

লোকালয়ে বাঘ ঢুকে পড়ার ঘটনা নতুন নয়। তবে দরজা খোলা পেয়ে ঘরের মধ্যে চিতা ঢুকে পড়ার ঘটনা তেমন দেখা যায় না। জানলা দিয়ে চিতার উপর নজর রাখতে শুরু করেন সুধীর এবং তাঁর বাড়ির লোকজন। তাঁরা দেখেন, বাঘ মামা এ ঘর-ও ঘরে হেঁটেচলে বেড়াচ্ছে। ইতিমধ্যে বন দফতরে খবর দেওয়া হয়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে আসেন বনবিভাগের কর্মীরা। কিন্তু সহজে ধরা দিতে চায়নি চিতা। সারা রাত ধরে অনেক কাঠখড় পুড়িয়ে কাকভোরে চিতাটিকে আটক করে বনবিভাগ। মহারাষ্ট্রের বিভাগীয় বন দফতরের এক অধিকর্তার কথায়, ‘‘সময় লাগলেও বন দফতর সফল ভাবে চিতাটিকে জালে বন্দি করতে পেরেছে। চিতাটির বয়স এক বছরের বেশি নয়। ডান পায়ে অল্প আঘাত রয়েছে। চিকিৎসার পর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE