Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Relationship Tips

বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্ক? কী দেখে বুঝবেন সঙ্গী আপনার সঙ্গে ভবিষ্যতে ঘর করবেন কি না

প্রেম যেমন বয়স, লিঙ্গ, সামাজিক প্রতিপত্তির কোনও কিছুরই তোয়াক্কা করে না, তেমনই অনেকের চোখেই তাঁর সঙ্গী বিবাহিত কি না তার কোনও প্রভাব পড়ে না। আপনার সঙ্গেও কি এমনটাই হয়েছে?

বিবাবিত পুরুষদের সঙ্গে সম্পর্কে জড়ানো কিন্তু সহজ কাজ নয়।

বিবাবিত পুরুষদের সঙ্গে সম্পর্কে জড়ানো কিন্তু সহজ কাজ নয়। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৪:২০
Share: Save:

সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন অভিনেত্রী নীনা গুপ্ত। মহিলার উদ্দেশে তাঁর পরামর্শ, আর যা-ই হোক, বিবাহিত পুরুষদের সঙ্গে প্রেম করার ঝুঁকি না নেওয়াই শ্রেয়। তাতে জীবনে অনেক বেশি সমস্যার সম্মুখীন হতে হয়। হালফিলের বিভিন্ন সমীক্ষা কিন্তু বলছে, বিবাহিত পুরুষদের প্রতিই বিশেষ ভাবে আকৃষ্ট হন একদল নারী। বিবাহিত পুরুষদের বেশি পরিণতমনস্ক মনে করেন তাঁরা।

তবে বিবাবিত পুরুষদের সঙ্গে সম্পর্কে জড়ানো কিন্তু সহজ কাজ নয়। যে মহিলা সম্পর্কে জড়াচ্ছেন তাঁকে পড়তে হয় সমাজের চোখরাঙানির মুখে। ছেলেটির বিবাহিত জীবন সুখের হোক বা সমস্যার— সেই সম্পর্ক ভাঙার সব দায়টাই পড়ে ছেলেটির বান্ধবীর উপর।

তবে প্রেম যেমন বয়স, লিঙ্গ, সামাজিক প্রতিপত্তির কোনও কিছুরই তোয়াক্কা করে না, তেমনই অনেকের চোখেই তাঁর সঙ্গী বিবাহিত কি না, তার কোনও প্রভাব পড়ে না। সঙ্গী বিবাহিত জেনেও দিব্যি চলে প্রেমের সম্পর্ক! আপনিও কি তেমনই সম্পর্কে জড়িয়েছেন? তবে এখন সেই সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পড়েছেন? সঙ্গী আদৌ আপনার সঙ্গে বাকি জীবনটা কাটাতে চাইছেন, না কি কেবলই কয়েক দিনের প্রেম, কী করে বুঝবেন? এ ক্ষেত্রে আপনার সঙ্গীর বেশ কিছু আচরণ লক্ষ করতে হবে।

১) আপনি যদি সম্পর্কের ভবিষ্যৎ খোঁজেন তা হলে সবার আগে জানতে হবে আপনার সঙ্গী তাঁর স্ত্রীকে আদৌ আপনাদের সম্পর্কের কথা জানিয়েছেন কি না! তিনি যতই মুখে বলুন যে তাঁর পূর্বের সম্পর্কের আঁচ আপনাদের সম্পর্কে পড়বে না, আপনাকে কিন্তু একটু বাড়তি সজাগ থাকতেই হবে।

২) আপনার সঙ্গী কি তাঁর সময় মতো আপনার সঙ্গে দেখা করেন বা আপনার ফোনের জবাব দেন? বাড়ির সদস্যদের সঙ্গে থাকলে তিনি কি আপনাকে তেমন পাত্তা দিচ্ছেন না? এই লক্ষণ কিন্তু মোটেও ভাল নয়।

সঙ্গী বিবাহিত জেনেও দিব্যি চলে প্রেমের সম্পর্ক!

সঙ্গী বিবাহিত জেনেও দিব্যি চলে প্রেমের সম্পর্ক! প্রতীকী ছবি।

৩) সঙ্গী যদি আপনাদের সম্পর্কটিকে আড়ালে রাখতে চান, তা হলে বুঝতে হবে তিনি আপনাকে নিয়ে তেমন ভাবে ভাবনা-চিন্তা করছেন না। আপনার সঙ্গী আপনাকে তাঁর সন্তানদের বা বন্ধুবান্ধবের সঙ্গে আলাপ করাচ্ছেন কি না, তা লক্ষ করতে হবে।

৪) আপনাদের সম্পর্ক কি একটা ঘরের মধ্যেই বন্ধ থাকছে বেশির ভাগ সময়? বাইরে গিয়ে সিনেমা হলে ছবি দেখা, রেস্তরাঁয় একে অপরের সঙ্গে সময় কাটানো সম্পর্ককে টিকিয়ে রাখতে বা একে অপরকে আরও জানতে এগুলিও কিন্তু সমান গুরুত্বপূর্ণ।

৫) আপনার সঙ্গী কি ভবিষ্যতের কথা বললেই সেই প্রসঙ্গ এড়িয়ে যান? এটা কিন্তু মোটেও ভাল লক্ষণ নয়। এমনটা হলে সঙ্গীর সঙ্গে খোলাখুলি কথা বলুন আদৌ তিনি এই সম্পর্কে থাকতে চাইছেন কি না! নইলে অযথা সময় নষ্ট করার কোনও মানে হয় না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Relation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE