Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Fashion Show

র‌্যাম্পে উঠবে রামধনু, লিঙ্গভেদ মুছে কলকাতায় ফ্যাশন শো-এ পা মেলাবেন সাতরঙা বন্ধুরা

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অভিনেত্রী মধুরিমা বসাক, পোশাক শিল্পী অভিষেক রায়, কোরিয়োগ্রাফার-গ্রুমার পিঙ্কি কেনওয়ার্দি, অভিনেত্রী-মডেল মাধবীলতা মিত্র, মোহম্মদ শাব্বির বেগ, তনভির বেগ সহ আরও অনেকে।

Renowned Personalities

বিভিন্ন ক্ষেত্রের ও বিভিন্ন লিঙ্গপরিচয়ের মানুষদের নিয়ে আয়োজন করা হয়েছে বিশেষ একটি ফ্যাশন শো। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ২০:৫৭
Share: Save:

নানা লিঙ্গপরিচয়ের মানুষ নিয়ে সমাজের কারবার। কিন্তু যে গোষ্ঠীর মানুষকে নির্দিষ্ট কোনও সীমায় বাঁধা যায় না, তাঁদের কথা ভাবার মানুষের সংখ্যা প্রায় হাতেগোনা। লড়াই করে নিজেদের অধিকার তাঁরা ছিনিয়ে নিয়েছেন বিভিন্ন ক্ষেত্র থেকে। তাঁদের স্বীকৃতি দিতেই বিভিন্ন ক্ষেত্রের ও বিভিন্ন লিঙ্গপরিচয়ের মানুষদের নিয়ে আয়োজন করা হয়েছে বিশেষ একটি ফ্যাশন শো-এর। যার অন্তিম পর্ব অনুষ্ঠিত হবে কলকাতায়। ‘দি এলিট এন্টারটেনমেন্ট’ নিবেদিত ক্যাট ওয়াক ডিস্ট্রিক্ট-এর প্রথম সিজন-এর সাংবাদিক সম্মেলন হয়ে গেল সোমবার।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন অভিনেত্রী মধুরিমা বসাক, পোশাকশিল্পী অভিষেক রায়, কোরিয়োগ্রাফার-গ্রুমার পিঙ্কি কেনওয়ার্দি, অভিনেত্রী-মডেল মাধবীলতা মিত্র, মোহম্মদ শাব্বির বেগ, তনভির বেগ সহ আরও অনেকে। ছিলেন ইলপা-র চেয়্যারম্যান আকাশ নায়ার, দি এলিট এন্টারটেনমেন্ট-এর কর্ণধার ফারহান গিলানি, ইরাচ ইন্ডিয়ার তরফে শাহবাজ আহমেদ।

আগামী বছর ৫ থেকে ৯ জানুয়ারি, কলকাতায় বসবে ফ্যাশন শো-এর আসর। থাকবেন অভিনেতা রণবিজয় সিংহ থেকে মধুরিমা বসাক সহ আরও অনেকে। বিশেষ এই উদ্যোগ সম্পর্কে মধুরিমা জানান, “বিভিন্ন ক্ষেত্রের ও বিভিন্ন লিঙ্গপরিচয়ের মানুষকে একত্রিত করে এমন একটি অনুষ্ঠানে আয়োজন করা নিসন্দেহে প্রশংসনীয়। এই প্রয়াসের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত। এই অনুষ্ঠানের সঙ্গে জাতীয় স্তরের একাধিক ব্যক্তিত্বও যুক্ত রয়েছেন, সবটা মিলিয়ে খুব ভাল লাগছে।”

দি এলিট এন্টারটেইনমেন্ট-এর কর্ণধার ফারহান জিনানি জানালেন, “এই প্রথম আমরা এই রকম একটি উদ্যোগ নিয়েছি। মিস্টার এলিট, মিস এলিট, মিসেস এলিট, এলিট চাইল্ড ও এলিট ‘এলজিবিটিকিউআইএপ্লাস’ এই পাঁচ বিভাগে অনুষ্ঠান সাজিয়েছি আমরা। আশা করছি, সকলেরই এই অনুষ্ঠান ভাল লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LGBTQIA LGBT Community fashion show
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE