Advertisement
০৬ মে ২০২৪
Louis Vuitton

মোজা পরা পায়ের মতো দেখতে জুতো, বানিয়েছে লুই ভিতোঁ, সেই পাদুকার দাম কত?

লুই ভিঁতোর প্রাক-শীতকালীন ফ্যাশন শোয়ের মঞ্চে প্রথম এই জুতোজোড়া প্রদর্শন করা হয়। যা দেখতে অনেকটা বর্ষায় পরার গামবুটের মতো।

Louis Vuitton human legs illusion boot went viral.

জুতো না কি পা, ধরতে পারবেন না! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৯:২৪
Share: Save:

পোশাক থেকে শুরু করে ব্যাগ, বেল্ট, জুতো— সবেতেই ‘লুই ভিঁতো’র বিশ্বজোড়া খ্যাতি। তবে এ বার তাদের নিয়ে চর্চা অন্য কারণে। হুবহু মানুষের পায়ের মতো দেখতে জুতো তৈরি করেছে এই ফরাসি ফ্যাশন সংস্থা। বিশেষ ভাবে নির্মিত ওই জুতোজোড়ার দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২ লক্ষ ৩০ হাজার টাকা। এই ‘ইলিউশন অ্যাঙ্কল বুট’-এর ছবিই ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

শীতে পায়ের অবাঞ্ছিত রোম তোলা বেশ কষ্টের। তাই খুব প্রয়োজন না পড়লে ওয়াক্স করেন না অনেকেই। আবার, শুষ্ক আবহাওয়া, আর্দ্রতার অভাবে চামড়া কুঁচকে যায়। তাই চাইলেও হাঁটু ঝুলের স্কার্ট কিংবা ড্রেস পরতে পারেন না অনেকে। তবে চিন্তার কোনও কারণ নেই। যদি কারও সংগ্রহে ‘ইলিউশন অ্যাঙ্কল বুট’ থাকে, তা হলে এমন সমস্যা এড়িয়ে যাওয়া যাবে বলে মত নেটাগরিকদের একাংশের।

লুই ভিঁতোর প্রাক-শীতকালীন ফ্যাশন শোয়ের মঞ্চে প্রথম এই জুতোজোড়া প্রদর্শন করা হয়। দেখতে অনেকটা বর্ষায় পরার গামবুটের মতো। তবে জুতোর ধরন স্টিলেটো, হিল তোলা কালো রঙের। সঙ্গে রয়েছে সাদা মোজাও। মোজার উপর থেকে হাঁটু পর্যন্ত যে অংশটুকু দেখা যাবে, তার সঙ্গে এক ঝলক দেখে মানুষের পায়ের তফাত করা মুশকিল। দু’টি রঙের তৈরি হয়েছে এই ‘পা-জুতো’, যাতে গায়ের রঙের সঙ্গে মিলিয়ে কেনা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoe Louis Vuitton Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE