Advertisement
১৬ জুন ২০২৪
Drinking

Death while Drinking: দু’মিনিটে এক বোতল মদ শেষ করলেই হাজার টাকা! বাজি জিতে প্রাণ হারালেন যুবক

কে কত দ্রুত মদ্যপান করতে পারবেন, তা-ই ছিল প্রতিযোগিতার মূল বিষয়। বাজি ধরতে গিয়ে এমন পরিণতির আশা করেননি কেউই।

বাজি ধরে মর্মান্তিক পরিণতি।

বাজি ধরে মর্মান্তিক পরিণতি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৭:১৪
Share: Save:

নির্দিষ্ট সময়ের মধ্যে যে যত বেশি মদ্যপান করতে পারবে, সে-ই পেয়ে যাবে হাজার টাকা। মাত্র হাজার টাকার বাজি জিততেই বেঘোরে প্রাণ গেল দক্ষিণ আফ্রিকার যুবকের। ঠিক কী ঘটেছিল?

দক্ষিণ আফ্রিকার মাসাম্বা এলাকার লিম্পাপোর গ্রামের এক মদের দোকানে এক প্রতিযোগিতার আয়োজন করা হয়। কে কত দ্রুত মদ্যপান করতে পারবেন, তা-ই ছিল প্রতিযোগিতার মূল বিষয়। লিম্পাপোর গ্রামের ওই দোকানে মদ্যপান করতে গিয়েছিলেন ২৩ বছরের এক যুবক। টাকার লোভে প্রতিযোগিতায় অংশ নেন তিনি। দু’মিনিটের মধ্যে এক বোতল মদ শেষও করে ফেলেন যুবক। তবে বাজি জিতেও হেরে গেলেন তিনি। উপস্থিত বাকিরা মিলে তাঁকে নিয়ে মাতামাতি করতে শুরু করেন। কিন্তু সেই আনন্দ বেশি ক্ষণ স্থায়ী হয়নি। কয়েক মিনিটের মধ্যেই মাটিতে লুটিয়ে পড়েন ওই যুবক।

সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকরা জানিয়েছেন, অল্প সময়ে অতিরিক্ত মদ্যপানের কারণেই প্রাণ গিয়েছে যুবকের। ওই যুবক যে মদ পান করেছিলেন, তাতে অ্যালকোহলের মাত্রা ছিল ৩৫ শতাংশ।

এ প্রসঙ্গে সেখানকার পুলিশের মুখপাত্র ব্রিগ মোটলাফেলা মোজাপেলো জানান, ‘মদ্যপান প্রতিযোগিতায় অংশ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। দু’মিনিটে গোটা মদের বোতল শেষ করে মৃত্যু হয় তাঁর। তবে কার মদতে এমন প্রতিযোগিতার আয়োজন হয়েছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।’

সোশ্যাল মিডিয়ায় এই মদ্যপান প্রতিযোগিতার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

যুবসমাজ প্রায়ই বিভিন্ন ধরনের খাবার কিংবা পানীয়ের প্রতিযোগিতায় অংশ নেন। মজার ছলে করা কোন ভুলের খেসারত কী ভাবে দিতে হবে তা জানা নেই কারও। খাবার ও পানীয় সংক্রান্ত কোনও প্রকার প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে আরও বেশি সচেতনতার প্রয়োজন আছে বইকি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drinking competition Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE