Advertisement
০২ মে ২০২৪
Lying

Bizarre News: এক ভাবে যত ক্ষণ শুয়ে থাকতে পারবেন, তত বেশি টাকা পাবেন! নাম দেবেন নাকি প্রতিযোগিতায়?

কে কত ক্ষণ এক ভাবে শুয়ে থাকতে পারেন, সেটাই প্রতিযোগিতা। দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনেগ্রোতে প্রতি বছর হয় এর আয়োজন।

গত বছরের ১১৭ ঘণ্টার রেকর্ড ভাঙতে পারেননি জারকো।

গত বছরের ১১৭ ঘণ্টার রেকর্ড ভাঙতে পারেননি জারকো। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৩:৪৬
Share: Save:

প্রতিযোগিতা মানেই ব্যাপক কসরত! পড়াশোনার জগতে প্রতিযোগিতা হোক কিংবা খেলা, কষ্ট করলে তবেই মেলে কেষ্ট!

ভাবুন তো, যদি এমন কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যায়, যেখানে কোনও কসরত হবে না! কেবল দীর্ঘ ক্ষণ ঘুমিয়ে থাকলেই পাবেন টাকা।

স্বপ্ন নয়। বাস্তবেই এমন প্রতিযোগিতা হয়। দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনেগ্রোতে প্রতি বছরেই এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ বছরও দেশের অন্যতম বড় শহর নিকসিকে এই অদ্ভুত ধরনের প্রতিযোগিতার আসর বসে। এই প্রতিযোগিতায় একই ভঙ্গিতে শুয়ে থাকতে হবে। ভঙ্গি বদল করা যাবে না! প্রায় ৬০ ঘণ্টা সোজা হয়ে শুয়ে থেকে এ বছর জারকো পেজানোভিক নামে এক যুবক প্রতিযোগিতায় জেতেন।

একটানা ৬০ ঘণ্টা শুয়ে থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ২৭,০০০ টাকা পুরস্কার পেয়েছেন তিনি। শুধু কি তাই? নামি রেস্তরাঁয় বিনামূল্যে দুপুরের খাবার, স্টেকেশনের সুযোগও পাবেন জারকো।

জারকো বলেন, ‘‘এই প্রতিযোগিতা আমার কাছে খুবই সহজ ছিল! তবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলেন পরিবারের সদস্যরা! তাঁরা এক বার আপনার সামনে এসে গেলে, নিজেকে ধরে রাখা মুশকিল হয়ে যায়।’’

প্রথমে ন’জন এই প্রতিযোগিতায় অংশ নেন। সাত জন প্রথম দিনেই হার মানেন। তবে গত বছরের ১১৭ ঘণ্টার রেকর্ড ভাঙতে পারেননি জারকো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lying Championship Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE