Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mancester City

ঋতুস্রাবে অসুবিধা হবে না, সাদা থেকে মেরুন হল ম্যাঞ্চেস্টার সিটির মহিলা দলের প্যান্টের রং

ঋতুস্রাবের সময়ে প্যান্টে দাগ লেগে যাতে মহিলা খেলোয়াড়দের বিড়ম্বনায় পড়তে না হয়, তার জন্য দলের প্যান্টের রং পাল্টে ফেলল ম্যাঞ্চেস্টার সিটি। সাদা রং বদলে বার্গান্ডি করা হল।

ঋতুস্রাবে আটকাবে না ফুটবল।

ঋতুস্রাবে আটকাবে না ফুটবল। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১২:০৯
Share: Save:

ঋতুস্রাব স্বাভাবিক একটি জৈবিক প্রক্রিয়া। প্রতি মাসেই একটি নির্দিষ্ট সময়ে নারীদেহে এই ঘটনা দেখা যায়। কিন্তু তাতে পিছিয়ে থাকলে চলে না। ব্যতিক্রম নন ফুটবল খেলোয়াড়রাও। যাতে ঋতুস্রাবের সময় দাগ লেগে বিড়ম্বনায় পড়তে না হয়, তার জন্য দলের প্যান্টের রং পাল্টে ফেলল ম্যাঞ্চেস্টার সিটি।

এত দিন পরিচিত আসমানি রঙের জার্সির সঙ্গে সাদা প্যান্ট পরে মাঠে নামতেন খেলোয়াড়রা। এ বার সেই প্যান্টের রং বদলে বার্গান্ডি করা হল। বার্গান্ডি মেরুনের মতো একটি রং। বুধবার ব্ল্যাকবার্ন রোভার্সের বিরুদ্ধে এই রঙের প্যান্ট পরেই মাঠে নামেন ম্যাঞ্চেস্টার সিটির খেলোয়াড়রা।

ক্লাব ও পোশাক প্রস্তুতকারক সংস্থা পুমার তরফ থেকে যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, স্থায়ী ভাবেই হোম জার্সির ক্ষেত্রেও পরিবর্তিত রং-ই ব্যবহার করা হবে। সামনের মরসুমেও একই থাকবে রং। এই নতুন রঙে অনেক বেশি সাবলীল মহিলা খেলোয়াড়রা।

আগে সাদা ছিল প্যান্টের রং।

আগে সাদা ছিল প্যান্টের রং। —ফাইল চিত্র

শুধু ম্যাঞ্চেস্টার সিটিই নয়, একই পথে হেঁটেছে ওয়েস্ট ব্রম, অ্যালবিয়ন, স্টোকসিটির মতো একাধিক ক্লাব। চলতি বছরের জুলাই মাসে উইম্বলডনে মহিলা টেনিস তারকাদের সাদা পোশাক পরা বাধ্যতামূলক বলে জানিয়ে দেন গ্র্যান্ড স্লাম কর্তৃপক্ষ। সেই পোশাকবিধি নিয়ে শুরু হয় বিতর্ক। সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নামেন বহু মানুষ। বিতর্ক ছড়িয়ে পড়ে টেনিসের বাইরেও। বিভিন্ন খেলাতেই একই ভাবে পোশাকের রং বদলানোর দাবি ওঠে। কার্যত সেই দাবিকে মান্যতা দিয়েই এই রংবদল। ম্যাঞ্চেস্টার সিটি ও পুমা কর্তৃপক্ষের দাবি, বিষয়টি নিয়ে তাঁরা গর্বিত। যাতে মহিলা খেলোয়াড়রা ঋতুস্রাবের সময়েও স্বচ্ছন্দে খেলতে পারেন, এই পোশাক তা নিশ্চিত করবে বলেই মনে করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mancester City Periods Jersey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE