Advertisement
০৩ মে ২০২৪
Air India Airlines

বছর শেষেই এয়ার ইন্ডিয়ার কর্মীরা সেজে উঠবেন নয়া রূপে, দায়িত্ব পেলেন মণীশ মলহোত্র

বিশ্বের দরবারে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা। ভারতের ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে সেই সংস্থার পোশাক যেন মানানসই হয়, সে কথা মাথায় রেখেই পোশাকশিল্পী মণীশ মলহোত্রকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Manish Malhotra to design new uniform for Air India crew and other staff.

মণীশ মলহোত্রের পোশাকে সাজবে এয়ার ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৬
Share: Save:

পর্দার হোক বা আসল— বলিউডে বিয়ের পোশাক মানেই এখন পোশাকশিল্পী মণীশ মলহোত্র। কিয়ারা থেকে পরিণীতি, সকলেরই পছন্দের তালিকায় থাকে মণীশের নাম। তবে এ বার রুপোলি পর্দার জগৎ ছেড়ে টাটার এয়ার ইন্ডিয়ার ১০ হাজার বিমানকর্মীর জন্য পোশাক তৈরি করবেন এই তারকা পোশাকশিল্পী। বিমানসংস্থার সিইও এবং এমডি ক্যাম্পবেল উইলসন বলেন, “বিশ্ব দরবারে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করে এয়ার ইন্ডিয়া বিমানসংস্থা। ভারতের ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে সেই সংস্থার পোশাক যেন মানানসই হয়, সে কথা মাথায় রেখেই পোশাকশিল্পী মণীশ মলহোত্রকে দায়িত্ব দেওয়া হয়েছে। চলছে আধুনিকীকরণের কাজ। তারই অঙ্গ হিসাবে নতুন পোশাক তৈরির পরিকল্পনা করেছে সংস্থা।”

বিমানচালক, কেবিন ক্রু থেকে গ্রাউন্ড স্টাফ, নিরাপত্তারক্ষী— সব মিলিয়ে প্রায় ১০ হাজার কর্মীর পোশাকের নকশা তৈরি করছেন মণীশ মলহোত্র। চলতি বছরের শেষের দিকেই নতুন পোশাকে দেখা যাবে এয়ার ইন্ডিয়ার কর্মীদের। দেশের জাতীয় বিমানসংস্থার পক্ষ থেকে এমন একটি দায়িত্ব পেয়ে অভিভূত পোশাকশিল্পী মণীশ মলহোত্র। ইতিমধ্যেই সেই সংস্থার সঙ্গে মণীশের কথা হয়েছে বলে জানিয়েছেন পোশাকশিল্পী। তাঁর দলের সদস্যদের সঙ্গে বিমান সংস্থার কর্মীদের পোশাক সংক্রান্ত বিষয়ে একাধিক বার আলাপ-আলোচনা হয়েছে। শুরু হয়েছে পোশাকের মাপজোখ নেওয়ার কাজও। মণীশের মতে, “এয়ার ইন্ডিয়ার মতো বিমান সংস্থার সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করার সুযোগ পাওয়া সম্মানের। পুরনো ঐতিহ্যকে বজায় রেখে নতুনের মেলবন্ধন ঘটানোর চেষ্টা করব আমি। কর্মীদের স্বাচ্ছন্দ্যের বিষয়টিও গুরুত্ব পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Airlines Manish Malhotra uniform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE