×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

নারী দিবস থেকে দোল, নতুন সিরিজ-ছবিতে ব্যস্ত থাকবে মার্চের ওটিটি

নিজস্ব প্রতিবেদন
০২ মার্চ ২০২১ ১৯:৫৩
 ‘বম্বে বেগমস্‌’-এর একটি দৃশ্যে পূজা ভট্ট।

‘বম্বে বেগমস্‌’-এর একটি দৃশ্যে পূজা ভট্ট।

একই মাসে আসছে বেশ কয়েকটি নতুন ওয়েব সিরিজ, ছবি। তার মধ্যে দর্শকদের নজর ইতিমধ্যেই টেনে নিয়েছে দু’টি মহিলা কেন্দ্রীক গল্প। ‘বম্বে বেগমস্’ এবং ‘দ্য ম্যারেড উওম্যান’। আগমী ৮ তারিখ, নারী দিবসে দু’টি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এই দুই সিরিজ। দুই মহিলার সম্পর্ক ঘিরে নানা কাহিনি থাকবে ‘দ্য ম্যারেড উওম্যান’-এ। মঞ্জু কপূরের লেখা একই নামের উপন্যাসকে ভিত্তি করেই তৈরি হয়েছে এই সিরিজ। এ কাহিনির মুখ্য চরিত্রে দেখা মিলবে ঋদ্ধি ডোগরা এবং মনিকা ডোগরার। বালাজি টেলিফিল্মস্‌ প্রযোজিত এই সিরিজ দেখা যাবে অল্ট বালাজি এবং জি ফাইভের প্ল্যাটফর্মে।

দ্বিতীয় সিরিজটি নেটফ্লিক্সের। দেখা যাবে আরও বড় মুখ। কেন্দ্রে বলি তারকা পূজা ভট্ট। সঙ্গে সাহানা গোস্বামী, অম্রুতা সুভাষের মতো মুখ। আগের গল্পটি দিল্লি কেন্দ্রিক হলে, এটি মুম্বইয়ের। সেখানকার কর্মরতা মহিলাদের জীবন। লড়াই, জটিলতা, ইচ্ছে, স্বপ্ন— সব নিয়েই গল্প। কী ভাবে জিতবেন তাঁরা, নিজের কাজের জন্য পাবেন স্বীকৃতি, এ সব প্রশ্ন ঘুরপাক খাবে সিরিজের বিভিন্ন ভাগে। শহুরে মহিলাদের ঘর-সংসার, মানসিক ওঠাপড়ার নানা কথাও উঠে আসবে এই দুই সিরিজে।

নারী দিবসেই মুক্তি পাচ্ছে আরও একটি সিরিজ। কামথিপুরা। বেশ কিছু দিন ধরেই এই সিরিজ তৈরির খবর ছড়িয়ে পড়েছিল নানা দিকে। অবশেষে এ মাসেই ডিজনি হটস্টারে তা দেখা যাবে বলে শোনা যাচ্ছে। মুম্বইয়ের অতিচর্চিত যৌনপল্লির গল্প এটি। শোনা যাচ্ছে, একটি খুনের ঘটনা ঘিরেই এগোবে গল্প।

Advertisement

নারী দিবস পেরিয়ে দিন দশেকের মাথায় ভৌতিক ছবি ‘দ্য ওয়াইফ’ দেখা যাবে সেই ওটিটি জগতেই। মুখ্য চরিত্রে বলি অভিনেতা গুরমিত চৌধুরী। সঙ্গে তাঁর স্ত্রীর ভূমিকায় সায়নী দত্ত। পূর্ণদৈর্ঘ্যের ছবিতে একা মুখ্য ভূমিকায় কাজ এটিই প্রথম গুরমিতের। ভয়ের আবহে এক দম্পতির জীবনের প্রেম, স্বপ্ন, ইচ্ছে— সবই উঠে আসছে ছবিতে।

দোল উৎসবও উপেক্ষিত হবে না ওটিটি দুনিয়ায়। ২৫ থেকে ২৮ তারিখের মধ্যে মুক্তি পাচ্ছে আরও তিনটি ছবি-সিরিজ। জি ফাইভে ২৬ তারিখ থেকে দেখা যাবে ‘সাইলেন্স... ক্যান ইউ হিয়ার ইট’। সে গল্পের মূল আকর্ষণ মনোজ বাজপেয়ী। তাঁকে দেখা যাবে পুলিশের ভূমিকায়। আমাজন প্রাইমের ‘দ্য ফ্যামিলি ম্যান’-এ তাঁকে দেখে যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছিল। অভিনেতার এ বারের চমক, ভোজপুরী-প্রেম। কথায় কথায় মনে করিয়ে দেওয়া, শুধু ভোজপুরীতেই চিন্তা করেন তিনি। সে সপ্তাহেই বেরোচ্ছে নেটফ্লিক্সে একতা কপূর প্রযোজিত কমে়ডি ‘পাগলাইত’। ‘শকুন্তলাদেবী’ এবং ‘লুডো’-র পরে আবারও সেখানে দেখা যাবে সান্যা মলহোত্রের অভিনয়।

পরপর এত ছবি-সিরিজের ভিড়ে মচমচেই হয়ে থাকার আশা দেখাচ্ছে মার্চ।

Advertisement