×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

কোভিড জমানার ফ্যাশন-কথা, কোন তারকা পরছেন কেমন মাস্ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২৪
মিমি চক্রবর্তীর ফ্যাশন-দুরস্ত মাস্ক।

মিমি চক্রবর্তীর ফ্যাশন-দুরস্ত মাস্ক।
ছবি: ইনস্টাগ্রাম

করোনার কারণে ফ্যাশন দুনিয়ায় বড় বদল এসেছে। লিপস্টিক এবং কাজলের বিক্রি কমছে, এমনটাই বলছে পরিসংখ্যান। কিন্তু বেড়েছে মাস্কের ব্যবহার। সর্বক্ষণ যদি মাস্ক পরে থাকতে হয়, তা হলে তো সেটাকে হতচ্ছেদা করলে চলবে না। বরং তাকেও যত দূর সম্ভব করে তুলতে হবে ফ্যাশন-দুরস্ত।

২০২০-র লকডাউনের পর থেকে মাস্ককে ফ্যাশনের জায়গায় নিয়ে চলে গিয়েছেন বহু সেলিব্রিটিই। নিজেদের নেটমাধ্যম থেকে নিরন্তর কায়দার মাস্ক পরে তাঁরা চমকে দিয়েছেন অনুরাগীদের। রইল তেমনই কয়েক জনের মুখোস-ফ্যাশনের চেহারা-ছবি।

জেনিফার লোপেজ: হালে কয়েক জন মার্কিন সেনার সঙ্গে ছবি তুলেছেন জেনিফার লোপেজ। মুখে কালো রঙের মাস্ক। হাতে ফোন নিয়ে নিজস্বী তুলছেন তিনি। জেনিফারের কালো এই মাস্ক ইতিমধ্যেই নেটমাধ্যমে জনপ্রিয়। হালে প্রেমিক অ্যালেক্স রডরিগেজের সঙ্গেও ওই একই ধরনের মাস্ক পরে রাস্তায় বেরিয়েছিলেন তিনি। ভাইরাল হয়েছিল সেই ছবিও।

Advertisement


লেডি গাগা: হালে মাস্কের কারণে বেশ কয়েক বার আলোচনায় এসেছেন গায়িকা-অভিনেত্রী লেডি গাগা। তার মধ্যে দু’বার তাঁর মাস্ক রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছিল। প্রথম বার মিউজিক ভিডিয়ো পুরস্কারের মঞ্চে গোলাপি রঙের অদ্ভুত দর্শন মাস্ক যেমন চমকে দিয়েছিল সকলকে।


তার পরে মাস খানেক আগে সাদা মাস্কে তাঁর ছবি এবং সঙ্গে শান্তির বার্তা অনুরাগীদের বিস্মিত করেছিল। অনেকেই তখন তাঁর সঙ্গে মা মেরির তুলনা টেনে ফেলেছিলেন।


প্রিয়ঙ্কা চোপড়া: করোনার আমেরিকা ছড়িয়ে পড়ার একেবারে প্রথম দিকে প্রিয়ঙ্কা নেটমাধ্যমে মাস্ক পরে ছবি দিয়েছিলেন। সাধারণ মাস্ক নয়, সাদা মাস্কের উপরে প্রিন্ট করা। সঙ্গে লিখেছিলেন, ২ মাস পরে প্রথম বার বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। আমেরিকার যে ফ্যাশন ডিজাইনার তাঁকে মাস্কটি বানিয়ে দেন, তাঁকেও ধন্যবাদ জানান অভিনেত্রী।


করিনা কপূর খান: বলিউডের অন্যতম ফ্যাশানিস্তা করিনা হালে দ্বিতীয় বার মা হয়েছেন। নিজেকে নিরাপদে রাখার জন্য বাড়ি থেকে তেমন বেরোননি তিনি। কিন্তু যখনই বেরিয়েছেন, মাস্ক পরেছেন। সাধারণ এন-৯৫ মাস্ক পরে বিমানযাত্রাও করেছিলেন তিনি। সেই ছবি পোস্ট করেন নেটমাধ্যমে। সাধারণ এন-৯৫ মাস্কই করিনার কারণে হয়ে উঠেছিল কেতাদুরস্ত।


মিমি চক্রবর্তী: নিয়মিতই মাস্ক পরে ছবি নিজের নেটমাধ্যমে দেন মিমি। প্রতিটা মাস্কই যে খুব কায়দার, তা নয়। বরং নিজের সাজের সঙ্গে সাধারণ মাস্কেই মানানসই করে তোলেন। তবে মাস খানেক আগে ধূসর রঙের এক মাস্ক পরা ছবি তিনি পোস্ট করেন ইনস্টাগ্রামে। সুতির সেই মাস্ক ভালই জনপ্রিয়তা পেয়েছিল অনুরাগীদের মধ্যে।


স্বস্তিকা মুখোপাধ্যায়: পোশাকের বিষয়ে স্বস্তিকা খুবই সচেতন। মাস্কের বিষয়েও তা-ই। হালে তিনি নিজের কন্যা এবং আরও আনেকের সঙ্গে নেটমাধ্যমে ছবি দিয়েছেন। সুতির কাপড়ের উপরে ছাপা এই মাস্ক নজর কেড়েছে অনুরাগীদের।


Advertisement