Advertisement
০৪ মে ২০২৪
Viral Wedding

এক বিয়েতে খরচ ৪৯২ কোটি টাকা! ২৬ বছরের তরুণীর বাসর থেকে সজ্জা, চর্চায় সব

২৬ বছর বয়সি ম্যাডেলাইন ব্রকওয়ে ব্যবসায়ী ঘরের কন্যা। তাঁর পরিবারের গাড়ির ডিলারশিপ রয়েছে। প্যারিসে ঘটা করে বিয়ে করলেন ম্যাডেলাইন। কী কী বিশেষ আয়োজন ছিল বিয়েতে?

ম্যাডেলাইন ব্রকওয়ে ও জ্যাকব ল্যাগ্রোন।

ম্যাডেলাইন ব্রকওয়ে ও জ্যাকব ল্যাগ্রোন। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ২০:৪৮
Share: Save:

প্যারিসের একটি বিয়েকে কেন্দ্র করে বেশ চর্চা শুরু হয়েছে। ২৬ বছর বয়সি ম্যাডেলাইন ব্রকওয়ে ব্যবসায়ী ঘরের কন্যা। তাঁর পরিবারের গাড়ির ডিলারশিপের ব্যবসা রয়েছে। প্যারিসে বিশাল ঘটা করে বিয়ে করলেন ম্যাডেলাইন। পাত্র জ্যাকব ল্যাগ্রোন। তারকা নয়, তবুও নজর কেড়েছে এই যুগলের বিয়ের ব্যবস্থাপনা।

সপ্তাহব্যাপী চলেছে বিয়ের সব অনুষ্ঠান। প্রতিটি অনুষ্ঠানেই ম্যাডেলাইনের পরনে ছিল নামী পোশাকশিল্পীদের নকশা করা পোশাক। ব্যক্তিগত বিমানে করে অতিথিদের নিয়ে আসা হয়েছে বিয়ে আসরে। ভার্সাই প্যালেসেই বিয়ের সব অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিথিদের সুরক্ষার কথা ভেবে গোটা প্রাসাদ ঢেকে ফেলা হয়েছিল নিরাপত্তার বলয়ে। বিয়ের দিন অনুষ্ঠানের জন্য নিয়ে আসা হয়েছিল জনপ্রিয় মেরুপ ফাইভ ব্যান্ডকে। ফুলের সাজেও ছিল চমক। বিশ্বের সবচেয়ে দামি ফুল দিয়ে হয়েছিল মণ্ডপসজ্জা।

১৮ নভেম্বর বিয়ে হয় যুগলের। এই বিয়েতে খরচ হয় প্রায় ৫৯ মিলিয়ান ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৪৯২ কোটি টাকা)। এক বিয়েতে এত খরচ দেখে চক্ষু চড়কগাছ অনেকেরই।

প্যারিসে বন্ধুবান্ধবদের সঙ্গে পার্টি করে বিয়ের অনুষ্ঠানের সূচনা করেন যুগল। তার পরে প্যারিসের এক রেস্তরাঁয় করা হয় অতিথিদের খানাপিনার ব্যবস্থা। অতিথিদের জন্য প্যারিস ভ্রমণের ব্যবস্থাও করা হয়। ভার্সাই প্রাসাদের বাগানে হয় বিয়ের অনুষ্ঠান, পিছনে আইফেল টাওয়ার স্পস্ট। পুরো আয়োজনটাই যেন স্বপ্নের মতো।

এই বিয়ে দেখে নানা লোকে নানা রকম মন্তব্য করেন। কেউ আয়োজন দেখে বলেছেন, ‘স্বপ্নের বিয়ে’। কেউ আবার বলেছেন, ‘পয়সার অপচয় ছাড়া কিছুই নয়’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE