Advertisement
২১ জুলাই ২০২৪
Microsoft

Microsoft Salary: অন্যত্র যাওয়ার দরকার নেই, দ্বিগুণ বেতন দেবে মাইক্রোসফট, মেধাবী কর্মীদের ই-মেল সত্য নাদেল্লার

কর্মীরা যাতে বেশি বেতনের জন্য অন্য সংস্থায় না যান, তা নিশ্চিত করতে কর্মচারীদের বেতন দ্বিগুণ করতে চলেছে মাইক্রোসফট, জানালেন সিইও সত্য নাদেল্লা।

বেতনবৃদ্ধি মাইক্রোসফট কর্মীদের

বেতনবৃদ্ধি মাইক্রোসফট কর্মীদের ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৪:৫৩
Share: Save:

খুব তাড়াতাড়ি বেতন বাড়তে চলেছে তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফটের কর্মচারীদের। তাও অল্পস্বল্প নয়, একেবারে দ্বিগুণ! কর্মচারীদের উদ্দেশে লেখা ই-মেলে এমনটাই জানালেন সিইও সত্য নাদেল্লা। মেধাবী কর্মচারীদের ধরে রাখতে সম্প্রতি অন্য বেশ কয়েকটি বড় তথ্যপ্রযুক্তি সংস্থাকে দেখা গিয়েছে কর্মচারীদের বেতন বাড়াতে। তার সঙ্গে সামঞ্জস্য রাখতেই মাইক্রোসফটের এই পদক্ষেপ বলে ধারণা বিশেষজ্ঞ মহলের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

সূত্রের খবর, কর্মীদের পাঠানো ই-মেলে নাদেল্লা লিখেছেন, গ্রাহক ও অংশীদারদের ভাল পরিষেবা দেওয়ার জন্য তাঁদের কর্মচারীরা দুর্দান্ত সব কাজ করেন। তাই বরাবরই, মাইক্রোসফটের কর্মচারীদের চাহিদা থাকে তুঙ্গে। কর্মচারীদের এই উদ্যম খুবই প্রশংসনীয় বলেও জানান তিনি। আর সে জন্যই মাইক্রোসফট নিজের কর্মীদের উপর দীর্ঘমেয়াদি ভিত্তিতে লগ্নি করতে চায়। সেই লক্ষ্যেই সংস্থাটি তাদের ‘গ্লোবাল মেরিট বাজেট’ দ্বিগুণ করতে চলেছে বলেও জানান মাইক্রোসফটের সিইও।

তবে এই বেতনবৃদ্ধি সর্বত্র সমান হবে না বলেই খবর। বিভিন্ন দেশের স্থানীয় বাজারদরের উপর ভিত্তি করে বাড়বে বেতন। বিশেষ করে যাঁরা নিজেদের কর্মজীবনের মাঝামাঝি পর্যায়ে রয়েছেন আর যাঁদের অন্যান্য সংস্থাও নিতে আগ্রহী, মূলত তাঁদের ধরে রাখতেই এই বেতন বৃদ্ধি। তবে জেনারেল ম্যানেজার বা ভাইস প্রেসিডেন্টের মতো উচ্চ পদে কর্মরত যে কর্মীরা ইতিমধ্যেই সংস্থার অংশীদারিত্ব পেয়ে গিয়েছেন, তাঁদের বেতন সেই তুলনায় খুব একটা বাড়ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Microsoft Satya Nadella Salary Hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE