Advertisement
০৫ মে ২০২৪
Millionaire Bryan Johnson

বয়সের চাকা উল্টো দিকে ঘোরাতে পুত্রের প্লাজমা নিয়েছেন, এখন দিনে ১১১টি ট্যাবলেট খান বাবা!

৪৬ বছর বয়সি ব্রায়ান জনসনের স্বপ্ন তাঁকে দেখতে লাগবে বছর ১৮-র যুবকের মতো। যৌবন ফিরে পেতে কী কী করেন তিনি?

Millionaire Bryan Johnson takes 111 pills daily to stay young forever.

যৌবন ধরে রাখতে কোটি কোটি টাকা খরচ করছেন যুবক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৭
Share: Save:

যৌবন ফিরে পেতে এক বছরে প্রায় ২ মিলিয়ান ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা) খরচ করেন ব্রায়ান জনসন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বয়স কমাতে তিনি প্রতি দিন ১১১টি ট্যাবলেট খান। তাঁর শরীরের বিভিন্ন অঙ্গে নাকি বিভিন্ন রকম ডিভাইস বসানো। ডিভাইসগুলি প্রতিনিয়ত তাঁর শরীরের কার্যকলাপের উপর নজর রেখে চলেছে। ৪৬ বছর বয়সি ব্রায়ানের স্বপ্ন, তাঁকে দেখতে লাগবে বছর ১৮-র যুবকের মতো।

ব্রায়ান বার্ধক্য চান না। জীবনের শেষ দিন পর্যন্ত একই রকম থেকে যেতে চান। তার জন্য তিনি ভরসা রেখেছিলেন চিকিৎসা বিজ্ঞানের উপর। কমবয়সিদের রক্তের প্লাজমা নিজের শরীরে নিতেন। এতে ব্রায়ানের বয়সের চাকা উল্টো দিকে গড়াত। ‘জেনারেশনাল ব্লাড সোয়াপিং’ পদ্ধতিতে শরীরের প্রতিটি অঙ্গ কম বয়সের মতো সক্রিয় রাখার চেষ্টা করছেন ব্রায়ান। যৌবন ফিরে পেতে নিজের ছেলের প্লাজমাও শরীরে নিয়েছেন ব্রায়ান।

ব্রায়ান জানিয়েছেন, যৌবন ফিরে পেতে গোটা প্রক্রিয়াটি সুষ্ঠু ভাবে চালানোর জন্য ৩০ জন চিকিৎসকের একটি নিজস্ব দল রয়েছে। ওষুধের পাশাপাশি, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খাবারেও নজর রাখেন ব্রায়ান। প্রাতরাশে তিনি খান গ্রিন জায়েন্ট স্মুদি। সেই স্মুদিতে থাকে কোলাজেন, ক্রিয়েটাইনের মতো উপাদান। অ্যান্টি এজিং অ্যালগরিদম মেনেই যৌবনে ফিরে যেতে চান ব্রায়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Millionaire Bryan Johnson Reverse Ageing Ageing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE