Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Optical Illusion

Optical Illusion: ছবিতে কী প্রথম দেখছেন, তা-ই নাকি বলে আপনি রসিক স্বভাবের মানুষ কি না

একটি ছবির আড়ালে লুকিয়ে রয়েছে তিনটি ভিন্ন ছবি। এক এক জনের চোখে এক একটি ছবি ধরা পড়ছে। আপনার নজরে কী ধরা পড়ল?

ছবিতে প্রথম নজরেই কী দেখতে পাচ্ছেন?

ছবিতে প্রথম নজরেই কী দেখতে পাচ্ছেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২০:৩১
Share: Save:

ছবি দিয়ে ব্যক্তিত্ব বিচার করার বিষয়টি নিয়ে সম্প্রতি জোর চর্চা চলছে নেটদুনিয়ায়। নেটমাধ্যমে এমন সব ছবি শেয়ার করে প্রশ্ন ছুড়ে দেওয়া হচ্ছে, বলুন তো এই ছবিতে প্রথমে কী দেখতে পাচ্ছেন? যে ছবিটি আপনার নজরে প্রথমে পড়বে, তার নিরিখেই বোঝা যাবে আপনি কেমন মানুষ, বা আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন!

সম্প্রতি এমনই দৃষ্টিভ্রমমূলক ছবি নিয়ে নেটাগরিকদের কৌতূহল তুঙ্গে। একটি ছবির আড়ালে লুকিয়ে রয়েছে তিনটি ভিন্ন ছবি। এক এক জনের চোখে এক একটি ছবি ধরা পড়ছে। প্রাথমিক ভাবে এই ছবিটি একটি বয়স্ক মানুষের মুখ বলে মনে হতে পারে। কিন্তু তার আড়ালে আরও তিনটি ছবি লুকিয়ে আছে।

প্রথম দেখায় বেশির ভাগ মানুষের চোখেই বুড়ো মানুষের ছবি ধরা পড়েছে। আপনিও কি সবার প্রথমে তাই লক্ষ করেছেন? তা হলে আপনি এক জন উজ্জ্বল ব্যক্তিত্বের মানুষ। খুব ভাল পর্যবেক্ষক। আপনার চার পাশের লোকজন কোনও সমস্যা হলেই আপনার মতামতের উপরই ভরসা রাখেন।

আপনি কি ছবিতে ভাঙা ছাতা হাতে কোনও মহিলা দেখতে পেয়েছেন? তা হলে আপনি রসিক স্বভাবের মানুষ। চারিপাশের লোকজনকে মাতিয়ে রাখতে পছন্দ করেন আপনি। ভিড়ের মাঝেও আপনার অস্তিত্ব নজর কাড়ে বাকিদের।

ছবিতে আরও এক মহিলাকেও দেখা যাচ্ছে যিনি ছাতা খুলছেন। আপনার নজরে কি প্রথমেই তিনি ধরা দিয়েছেন? তা হলে আপনি জীবন সম্পর্কে খুবই আশাবাদী। কেউ হতাশায় ভুগলে আপনি তাঁর পথপ্রদর্শক হতেই পারেন।

ছবিতে চরিত্র ছাড়াও বেশ কিছু ফুল লুকিয়ে আছে। আপনি চোখে প্রথমেই কি প্রথমেই সেইগুলি ধরা পড়েছে? তা হলে আপনি সংবেদনশীল। আপনি লোকের সঙ্গে খুব সহজেই মিশে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE