Advertisement
০৩ মে ২০২৪
Missing Ring Found

হোটেলের ঘরে হারিয়ে গিয়েছিল ৭ কোটি টাকার হিরের আংটি, চোর ভ্যাকিউম ক্লিনার!

ভ্যাকিউম ক্লিনারের মধ্যে রাখা ময়লা জমার ব্যাগ থেকে হিরের সেই আংটি উদ্ধার করেন হোটেলের নিরাপত্তা কর্মীরাই।

Mystery of missing Diamond Ring worth Rupees 6.7 Crore at posh Paris hotel solve.

হিরের আংটি চুরি করেছে যন্ত্র! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৬
Share: Save:

প্যারিসের বিলাসবহুল এক হোটেলের ঘরে থাকতে গিয়ে অসাবধানতায় নিজের হাতের হিরের আংটি হারিয়ে ফেলেছিলেন এক তরুণী। প্ল্যাটিনামে মোড়া ৬.৫১ ক্যারেটের সেই হিরে বসানো আংটির মূল্য ৭ লক্ষ ৫০ হাজার পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা ৭ কোটি টাকার কাছাকাছি। হোটেলের কর্মীদের দিকে সন্দেহের তির গেলেও দিন দুয়েক পর, জানা গেল চোর আসলে যন্ত্র!

পেশায় ব্যবসায়ী মালয়েশিয়ার ওই তরুণী ঘর ছাড়ার সময়ে ভুল করে টেবিলের উপর হিরের ওই আংটি ফেলে চলে এসেছিলেন। আংটির কথা মনে পড়তেই আবার সেই হোটেলে আবার ফিরেও গিয়েছিলেন তিনি। তবে সেখানে গিয়ে যথাস্থানে আংটিটি না দেখতে পেয়ে স্বাভাবিক ভাবেই থানায় গিয়ে চুরির অভিযোগ দায়ের করেন। কিন্তু তাতে কোনও লাভ হয় না। শেষে ভ্যাকিউম ক্লিনারের মধ্যে রাখা ময়লা জমার ব্যাগ থেকে হিরের সেই আংটি উদ্ধার করেন হোটেলের নিরাপত্তাকর্মীরাই। হোটেলের এক আধিকারিক বলেন, “অতিথিরা হোটেলের ঘর ছেড়ে বেরিয়ে যাওয়ার পরেই সমস্ত কিছু পরিষ্কারের কাজে লেগে পড়েন কর্মীরা। বিছানা, বালিশ, চাদর, পর্দা এমনকি আসবাব পরিষ্কার করতে এই ধরনের সমস্ত হোটেলেই ভ্যাকিউম ক্লিনার ব্যবহার করা হয়। এই যন্ত্রের ‘সাকশান পাওয়ার’ অনেক বেশি। ধুলো, বালি, ময়লা, এমনকি খালি চেখে ধরা পড়ে না এমন ব্যাক্টেরিয়াও টেনে নেওয়ার ক্ষমতা রাখে। হয়তো সেই ভাবেই ঘর পরিষ্কার করতে গিয়ে হিরের আংটিটি ভ্যাকিউম ক্লিনারের মধ্যে চলে গিয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ring Diamond Diamond Ring
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE