Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Skin care

Skin Care: নাকের দু’পাশে চশমার দাগ পড়েছে? কমাবেন কী করে

নাকের দু’পাশ থেকে চশমার দাগ প্রাকৃতিক কয়েকটি উপাদান দিয়েই মুছে ফেলা সম্ভব। কী করে চশমার দাগ নাক থেকে তুলবেন? রইল সন্ধান।

নাকের দু’পাশ থেকে চশমার দাগ তুলবেন কী করে?

নাকের দু’পাশ থেকে চশমার দাগ তুলবেন কী করে? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ২০:৩৯
Share: Save:

যাঁদের বেশির ভাগ সময়ে চশমা পরে থাকতে হয়, তাঁদের নাকের দু’পাশে চশমার দাগ পড়ে যায়। বছরের পর বছর ধরে এই দাগ ধীরে ধীরে বাড়তে থাকে। বেশি বয়সে পাকাপাকি লালচে ছোপ ধরে যায় নাকের দু’পাশে। কিন্তু অল্প বয়স থেকেই একটু সচেতন হলে এই দাগ কমিয়ে ফেলা সম্ভব।

নাকের দু’পাশ থেকে চশমার দাগ প্রাকৃতিক কয়েকটি উপাদান দিয়েই মুছে ফেলা সম্ভব। কী করে চশমার দাগ নাক থেকে তুলবেন? রইল সন্ধান।

কমলালেবুর খোসা: শীতকাল প্রায় এসেই গিয়েছে। বাজারেও এসে গিয়েছে কমলালেবু। এর খোসা ভাল করে শুকিয়ে গুঁড়ো করে নিন। এটি সারা বছর রেখে দেওয়া সম্ভব। আধ চামচ এই গুঁড়োর সঙ্গে সামান্য দুধ মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। সেটি নাকের দু’পাশে লাগিয়ে দিন। ২০ মিনিট রেখে ধুঁয়ে ফেলুন। চশমার দাগ কমে যাবে।

আলুর রস: আলু ছোট ছোট করে কেটে থেঁতো করে নিন। তা থেকে রস বার করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রোজ এই কাজ করলে এক সপ্তাহেই নাকের দু’পাশ থেকে দাগ দূর হবে।

শসার টুকরো: শসাও একই রকম ভাবে নাক থেকে চশমার দাগ তুলে দিতে পারে। শসা প্রথমে ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। দাগ কমে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Sunglasses
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE