Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
iphone

iPhone: অর্ধেকের বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী আইফোন কেনার দিকে ঝুঁকছেন! কেন এমন সিদ্ধান্ত

গত বছর নভেম্বরের শেষে দেখা যায়, যে সব বিদেশি দ্রব্যের বিক্রি লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ দেশে, সেই তালিকার উপরের দিকে রয়েছে আইফোন।

সাধারণত ভারতীয় ক্রেতাদের জন্য আইফোন বেশ দামি বলেই ধরা হয়ে থাকে।

সাধারণত ভারতীয় ক্রেতাদের জন্য আইফোন বেশ দামি বলেই ধরা হয়ে থাকে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:০৭
Share: Save:

একটি ডিজিটাল নিরাপত্তা সংস্থার সাম্প্রতিক সমীক্ষায় দেখা গিয়েছে যে সারা বিশ্বের ৪৯ শতাংশ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা নিরাপত্তা এবং গোপনীয়তার কারণে অ্যাপেলের আইফোন কেনার দিকে ঝুঁকছেন। সমীক্ষায় দেখা যাচ্ছে যে, অ্যাপেল ব্যবহারকারীদের মধ্যে প্রায় ৭৬ শতাংশই আইওএস ব্যবস্থায় বেশি সুরক্ষিত বোধ করেন। অন্য দিকে প্রায় ৭৪ শতাংশ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের একই ধারণা রয়েছে যে আইওএস প্রযুক্তি বেশি নিরাপদ। নতুন মুক্ত অপারেটিং সিস্টেমগুলি উন্নত সুরক্ষা বৈশিষ্ট্যগুলির সঙ্গে এসেছে। সমীক্ষাটিতে দেখা যাচ্ছে, যে ৩৩ শতাংশ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী পরের মাসে আইওএস ১৬ চালু হওয়ার কারণে আইফোনে কেনার কথা ভাবছেন৷ এই আইওএস-এ আসা শীর্ষ নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল লকডাউন মোড। যা ব্যবহারকারীদের সাইবার আক্রমণ থেকে রক্ষা করতে সাহায্য করে। লকডাউন মোড ব্রাউজিংকেও সীমাবদ্ধ করে।ভারতেও আইফোনের জনপ্রিয়তা চোখে পড়ার মতো বেড়েছে। গত বছর থেকেই অ্যাপেল-কর্তারা লক্ষ্য করছেন, এ দেশে আইফোনের বিক্রি বাড়ছে। ভারতে জনসংখ্যা বেশি। তাই এ ধরনের দেশে লাভ বাড়ানোর দিকে মনও দেয় বিভিন্ন বড় সংস্থা।

সাধারণত ভারতীয় ক্রেতাদের জন্য আইফোন বেশ দামি বলেই ধরা হয়ে থাকে। কিন্তু গত বছর নভেম্বরের শেষে দেখা যায়, এ দেশে যে সব বিদেশি দ্রব্যের বিক্রি লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সেই তালিকার উপরের দিকে রয়েছে আইফোন। সংস্থার সমীক্ষা বলছে, আইফোন ১২-র চাহিদা এ দেশে সবচেয়ে বেশি। লাভের ৪১ শতাংশ এসেছে সেই মডেল থেকে। এর পর জনপ্রিয় হল আইফোন ১৩। সেখান থেকে ৩২ শতাংশ এসেছে। আর আইফোন ১১ থেকে ১৭ শতাংশ লাভ এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.