Advertisement
১১ মে ২০২৪
Panipuri

Panipuri Ban in Kathmandu: বাড়ছে কলেরা আক্রান্তের সংখ্যা! কাঠমান্ডুতে নিষিদ্ধ হল ফুচকা বিক্রি

কাঠমান্ডুতে কলেরা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। পরিস্থিতির মোকাবিলা করতে উপত্যকায় নিষিদ্ধ করা হল ফুচকা বিক্রি।

কাঠমান্ডুতে নিষিদ্ধ হল ফুচকা।

কাঠমান্ডুতে নিষিদ্ধ হল ফুচকা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২০:২৩
Share: Save:

কলেরা সংক্রমণ ক্রমশ উর্ধ্বগামী হওয়ায় ফুচকা বিক্রি নিষিদ্ধ হল কাঠমান্ডুর ললিতপুর মেট্রোপলিস শহরে। প্রশাসনের তরফ থেকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত ফুচকা বিক্রি বন্ধ রাখার কথা বলা হয়েছে। এখনও পর্যন্ত ১২ জন কলেরায় আক্রান্ত হয়েছেন। ললিতপুর মেট্রোপলিটন সিটির তরফে প্রকাশ করা একটি বিবৃতিতে বলা হয়েছিল, ফুচকার জলেই পাওয়া গিয়েছে কলেরার ব্যাক্টেরিয়া।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, জনবহুল এলাকায় ফুচকা বিক্রি যাতে বন্ধ হয়, তার জন্য আভ্যন্তরীণ সব রকম প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। কলেরা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

কাঠমান্ডুতে কলেরার পাঁচটি এবং চন্দ্রগিরি ও বুধনীলাল মেট্রোপলিসে একটি করে কলেরা রোগী শনাক্ত করা হয়েছে। কলেরা আক্রান্তরা প্রত্যেকেই ‘শুকরাজ ট্রপিক্যাল ও ইনফেকসিয়াস ডিজিজ’ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ছাড়াও কাঠমান্ডুর বিভিন্ন এলাকায় আরও পাঁচজন কলেরা রোগীর খোঁজ মিলেছে। স্বাস্থ্য ও জনসংখ্যা মন্ত্রকের তরফ কলেরার লক্ষণ টের পাওয়া মাত্রেই নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্র বা হাসপাতালে যাওয়ার অনুরোধ করা হয়েছে। কলেরা, ডায়রিয়া যেহেতু জলবাহিত রোগ, কাঠমান্ডুবাসীর কাছে তাই বাইরের অন্যান্য খাবার খাওয়া বন্ধ রাখার অনুরোধও করেছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panipuri Kathmandu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE