• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ির বাইরে থেকেও ‘ঘরের খাবার’ পেতে চান? জেনে নিন

swiggy delivery
বাড়িতে বসে পেয়ে যাবেন 'ঘরোয়া' খাবার। গ্রাফিক্স: তিয়াসা দাস

আপনি কি বাড়ির বাইরে থাকেন? ঘরোয়া খাবার খেতে ভালবাসেন? ‘সুইগি’ নিয়ে এল এক চমকপ্রদ নতুন ফিচার। বাইরে থেকেও এ বার আপনি ঘরের খাবার উপভোগ করতে পারবেন এই অনলাইন ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে।

‘সুইগি’ এই প্রথম বার নিয়ে আসছে ‘সুইগি ডেলি’ অপশন যেখান থেকে আপনি পাবেন ঘরোয়া খাবার উপভোগের এক নতুন প্ল্যাটফর্ম। এত দিন ধরে খাবার সরবরাহকারী সংস্থাগুলির বাণিজ্য হোটেল বা রেস্তরাঁ অবধি সীমাবদ্ধ ছিল। কিন্তু এ বার বাড়িতে বসেই আপনি একেবারে ঘরের রান্না খাওয়ার সুযোগ পাবেন বলে সুইগি-র দাবি। এই অপশনে ‘হোম কুক’-দের রান্না পৌঁছে যাবে গ্রাহকদের কাছে। ইতিমধ্যেই গুরুগ্রামে এই বিশেষ সার্ভিসটি শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, আগামী কয়েক মাসের মধ্যে বেঙ্গালুরু ও মুম্বইতেও এই ব্যবস্থাটি চালু হয়ে যাবে।

রোজ নতুন করে অর্ডার যাতে না দিতে হয় তার জন্য ‘ডেইলি’ বলে একটি অপশন রাখার ব্যবস্থা করা হচ্ছে যেখানে গ্রাহকেরা কী খাবেন সেটা দৈনিক, মাসিক অথবা গোটা বছরের জন্য সাবস্ক্রাইব করতে পারবেন। এরই পাশাপাশি, কোনও নির্দিষ্ট দিনে, অথবা বাড়িতে না থাকলে সে দিনের খাবারের অর্ডার ‘পজ’ করে দেওয়ার ব্যবস্থাও থাকছে।

নিরামিষ এবং আমিষভোজীদের কথা মাথায় রেখে, ঘরোয়া খাবারের মেনুতে অন্তত ৩০টি করে পদ রাখা হবে। ‘হোম কুক’-দের বিশেষ রেসিপিতে তৈরি বাঙালি, পঞ্জাবি, গুজরাতি এবং তামিল খাবার পৌঁছে যাবে ভোজনরসিকের কাছে। পছন্দের খাবার পেতে খরচ হবে পদ পিছু ৫০ থেকে ১৫০ টাকা। ডেলিভারি চার্জও লাগবে না বলে জানিয়েছে সংস্থা। খাবারের গুণগত মানের উপরেও নিয়মিত নজর রাখা হবে বলে সংস্থার দাবি।

আরও পড়ুনখাওয়ার আগে এই খাবারগুলি গরম করে খান? এখনই সতর্ক হোন

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন