Advertisement
২৪ জুন ২০২৪
Youtube Channel

শেষপাতে মিষ্টিমুখ ছাড়া চলে না? অনালাইনে কোথায় পাবেন নানা রকম রেসিপি

ইউটিউবে অনেকেরই রয়েছে বেকিং চ্যানেল। কাদের ভিডিয়ো দেখে লোভনীয় সব মিষ্টি বানিয়ে ফেলতে পারবেন জেনে নিন।

ইউটিউব বেকার জেমা (বাঁ দিকে) এবং শিবেশ (ডান দিকে)।

ইউটিউব বেকার জেমা (বাঁ দিকে) এবং শিবেশ (ডান দিকে)। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৫:৩৭
Share: Save:

রসোমালাই চিজকেক না চকোলেট পাই, ফিরনি না গাজরের হালুয়া— আপনার পছন্দ যা-ই হোক, অনলাইনেই শিখে নিতে পারেন এগুলো বানানোর পদ্ধতি। ইউটিউবে অনেকেরই রয়েছে বেকিং চ্যানেল। কাদের ভিডিয়ো দেখে লোভনীয় সব মিষ্টি বানিয়ে ফেলতে পারবেন জেনে নিন।

বেকিং উইথ শিবেশ দিল্লির ছেলে শিবেশ নিজেই শিখে ফেলেছেন নানা রকম কেক-মিষ্টি তৈরি। ইউটিউবে তাঁর চ্যানেলের নাম ‘বেকিং উইথ শিবেশ’। ডিম ছাড়া কেক বা পাই তৈরি করতে চাইলেও পেয়ে যাবেন নানা রকম রেসিপি। শিবেশের চ্যানেল দেখলে যে কেউ বেক করা শিখে যাবেন। কেকের আইসিং বা ক্যারামেল সস কী করে বাড়িতেই বানাতে পারেন, রয়েছে তার ভিডিয়োও। তবে শুধু বিদেশি মিষ্টি-ই না, গুলাব জামুন, থান্ডাই, বাদামের হালুয়ার মতো দেশি মিষ্টিও বানানো শেখায় শিবেশ।

বিগার বোল্ডার বেকিং পেশাদার শেফ ছিলেন জেমা স্ট্যাফোর্ড। তবে তাঁর ‘বিগার বোল্ডার বেকিং’ ইউটিউব চ্যানেল এতটাই জনপ্রিয় হয় যে তিনি অনলাইন বেকার হয়ে যান। কেক, পাই ছাড়াও তাঁর চ্যানেলে পেয়ে যাবেন চকোলেট, ক্যান্ডি, আইসক্রিম বানানোর উপায়। নোনতা যাদের পছন্দ, তাঁরাও পেয়ে যাবেন পাউরুটি বা অন্য নোনতা খাবারের রেসিপিও।

ছবি: ফেসবুক।

দ্য ডেজার্টেড গার্ল নরম ব্রাউনি বা হরেক রকম চিজকেক, সবই পাওয়া যাবে এই ব্লগে। প্রত্যেকটি রিসিপি খুব যত্ন নিয়ে লেখা থাকে বলে পাঠকদের সুবিধা হবে এই ব্লগ অনুযায়ী কিছু বানালে। চিজকেক কীভাবে আরও ফুলে উঠবে বা লেমন কেকের রং কী করে আরও গাঢ় হবে, এই ধরনের বেশ কিছু টিপ্‌সও পেয়ে যাবেন এখানে।

কাপকেক জেমা নাম দেখে ভাববেন না শুধু কাপকেকের রেসিপিই পাওয়া যাবে এই ইউটিউব চ্যানেলে। সল্টেড ক্যারামেল কেক থেকে ফ্রুট কাস্টার্ড— শিখে ফেলতে পারেন সব কিছুই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Youtube Channel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE