Advertisement
০২ মে ২০২৪
Beauty Hacks

৫ জিনিস: মহিলারা ব্যবহার করেন, কিন্তু তার কাজ কী, জানেন না অধিকাংশ পুরুষ

দৈনিক কাজে এমন দ্রব্য ব্যবহার করা হয়, যা সত্যিই অনেকের কাছে অজানা থাকে। রইল মহিলাদের ব্যবহারের এমন কিছু দ্রব্যের হদিস, যা অনেকেরই অজানা।

মহিলাদের ব্যবহারের কোন জিনিস বেশির ভাগ ছেলের কাছেই অজানা?

মহিলাদের ব্যবহারের কোন জিনিস বেশির ভাগ ছেলের কাছেই অজানা? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:০৮
Share: Save:

মহিলাদের প্রসাধনীর রকমভেদ অনেক। সমাজমাধ্যমে এমন অনেক সামগ্রীর দেখা মেলে, যা দেখেও স্তম্ভিত হতে হয় অনেক বার! দৈনিক কাজে এমন দ্রব্য ব্যবহার করা হয়, যা সত্যিই অনেকের অজানা থাকে। রইল মহিলাদের ব্যবহারের এমন কিছু দ্রব্যের হদিস, যার কাজ সম্পর্কে কিছুই জানেন না অনেক পুরুষ।

মহিলাদের ঋতুস্রাবের সময় ব্যবহৃত দ্রব্য।

মহিলাদের ঋতুস্রাবের সময় ব্যবহৃত দ্রব্য। ছবি: শাটারস্টক

১) ট্যাম্পন: ঋতুস্রাবের সময়ে ব্যবহার করা হয় ট্যাম্পন। এই দ্রব্যটি যোনিপথে ব্যবহার করা হয়। এটি ব্যবহার করলে আর আলাদা করে প্যাড ব্যবহার করার প্রয়োজন হয় না।

বক্ষভাজ দেখা যায় এমন পোশাক পরতে অনেক মহিলাই স্বচ্ছন্দবোধ করেন না।

বক্ষভাজ দেখা যায় এমন পোশাক পরতে অনেক মহিলাই স্বচ্ছন্দবোধ করেন না। ছবি: সংগৃহীত।

২) ক্লিভেজ কভার: এমন অনেক পোশাক থাকে, যা পরলে বক্ষভাজ স্পষ্ট হয়। তবে এমন অনেকেই আছেন, যাঁরা সেই রকম পোশাক পরতে স্বচ্ছন্দবোধ করেন না। সে ক্ষেত্রে মহিলাদের মুশকিল আসান করে ক্লিভেজ কভার। দেখলে মনে হয়, ওটা পোশাকেরই অংশ, তবে আদৌ এমনটা নয়।

ইংরেজি ‘ওয়াই’ আকৃতির এই দ্রব্যটি হল মালিশ করার যন্ত্র।

ইংরেজি ‘ওয়াই’ আকৃতির এই দ্রব্যটি হল মালিশ করার যন্ত্র। ছবি: সংগৃহীত।

৩) বিউটি রোলার: দেখে যদিও বোঝার উপায় নেই জিনিসটি আদতে কী! ইংরেজি ‘ওয়াই’ আকৃতির এই দ্রব্যটি হল মালিশ করার যন্ত্র। বয়স বাড়লে মহিলাদের চামড়া ঝুলে যায়। চামড়া যাতে টানটান থাকে তাই জন্য শরীরের বিভিন্ন অঙ্গে এটি ব্যবহার করা হয়। বিদ্যুৎ সংযোগের পর এই মেশিনে কম্পন হয়। যা আরামও দেয় আর চামড়াকে টানটান করে।

ঠোঁট পুরু করতে ব্যবহার হয় এই যন্ত্র।

ঠোঁট পুরু করতে ব্যবহার হয় এই যন্ত্র। ছবি: সংগৃহীত।

৪) লিপ প্লামপিং এনহ্যানসার: ঠোঁট পুরু করতে এই যন্ত্রটি ব্যবহার করা হয়। অনেকেই মোটা ঠোঁট পছন্দ করেন, তাঁদের ধারণা যে তাতে সৌন্দর্য বাড়বে। এই কাজেই ব্যবহার করা হয় লিপ প্লামপিং এনহ্যানসার। মাত্র ১৫ থেকে ৩০ সেকেন্ডেই মনের মতো ঠোঁট পাওয়া সম্ভব এই দ্রব্য ব্যবহার করেই।

যত্রতত্র প্রস্রাব করলে বাড়ে ইউটিআই সংক্রমণের ঝুঁকি।

যত্রতত্র প্রস্রাব করলে বাড়ে ইউটিআই সংক্রমণের ঝুঁকি।

৫) পি স্ট্যান্ড: কোথাও ঘুরতে গেলে মহিলাদের সবচেয়ে বেশি সমস্যা হয় যদি পরিষ্কার শৌচাগার না থাকে। যত্রতত্র প্রস্রাব করলে বাড়ে ইউটিআই সংক্রমণের ঝুঁকি। এই ঝুঁকি এড়াতেই মেয়েরা ব্যবহার করেন পি স্ট্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Hacks menstrual cycle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE