Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indoor Plant

করোনার কারণে আবার বাড়ি থেকে কাজ? মন ভাল রাখতে পাশে রাখুন এই গাছগুলি

কিন্তু শুধু গাছ রাখলেই হল না, তার পরিচর্যাও দরকার। দরকার এমন গাছ সেখানে রাখা, স্বল্প যত্নেই যারা আরাম করে বেঁচে থাকতে পারে।

মন ভাল রাখতে কাজের টেবিলে রাখুন গাছ।

মন ভাল রাখতে কাজের টেবিলে রাখুন গাছ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৩:০৩
Share: Save:

আপনার অফিসে প্রচণ্ড চাপ? কিংবা যখন বাড়ি থেকে কাজ করেন, তখনও প্রচণ্ড চাপের মধ্যে থাকেন? তা হলে এই চাপ সামলে মন ভাল রাখার জন্য কাজের টেবিলে রাখতে পারেন গাছগুলি।

কাজের টেবিল— তা সে অফিসেরই হোক, কিংবা বাড়ির, সেখানে গাছ থাকলে মন ভাল থাকে। এমনই বলছেন বিশেষজ্ঞরা। কিন্তু শুধু গাছ রাখলেই হল না, তার পরিচর্যাও দরকার। দরকার এমন গাছ সেখানে রাখা, স্বল্প যত্নেই যারা আরাম করে বেঁচে থাকতে পারে।

পিস লিলি।

পিস লিলি।

পিস লিলি: বৈজ্ঞানিক নাম স্প্যাথিফাইলাম। এই গাছ অফিসের টেবিলের জন্য খুব ভাল। বেশি জল লাগে না। রোজ অতি সামান্য জল দিলেই বেঁচে থাকে। তবে মনে রাখবেন, খুব গরমে এই গাছ বাঁচানো মুশকিল। অফিস বা বাড়ির কাজের ঘরে এসি থাকলে কোনও সমস্যা নেই।

স্নেক প্লান্ট।

স্নেক প্লান্ট।

স্নেক প্লান্ট: ঘরের ভিতরে রাখা গাছ হিসেবে খুব জনপ্রিয় এটি। অনেকেই নিজেদের বাড়িতে এই গাছ বসান। বিশেষ যত্নের প্রয়োজন হয় না এর। তবে এই গাছের পাতার ডগায় হালকা কাঁটা বা খোঁচা ওঠা থাকে। ফলে তার থেকে সাবধান।

জেড প্লান্ট।

জেড প্লান্ট।

জেড প্লান্ট: এই তালিকায় সবচেয়ে জনপ্রিয় গাছ। ছোট ছোট পাতার এই গাছের প্রায় কোনও পরিচর্যাই দরকার হয় না। সামান্য জল, সামান্য আলোতেই বেঁচে থাকে। ঠান্ডা-গরম নিয়েও বিশেষ মাথাব্যথা নেই। এসি-তে রাখলেও বেঁচে থাকবে। গরমেও বেঁচে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indoor Plant coronavirus COVID 19 Work from home
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE