Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Relationship

Dating: নেটমাধ্যমের পোস্ট অপছন্দ হলেই ডেটিংয়ে আগ্রহ হারান অনেকে, বলছে সমীক্ষা

সাম্প্রতিক একটি সমীক্ষা বলছে শুধু ডেটিং মাধ্যমের আলাপ থেকেই সম্পর্কে এগোতে আগ্রহ বোধ করেন না অনেকেই।

নেটমাধ্যমে ডেটিংয়ের সাত-সতেরো।

নেটমাধ্যমে ডেটিংয়ের সাত-সতেরো। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৪
Share: Save:

নতুন প্রজন্মের মধ্যে অনেকেই নেটমাধ্যমে খুঁজে নিচ্ছেন নিজেদের পছন্দের মানুষ। ফলে ক্রমেই বাড়ছে বিভিন্ন ডেটিং সাইটের রমরমা। কিন্তু সাম্প্রতিক একটি সমীক্ষা বলছে শুধু ডেটিং মাধ্যমের আলাপ থেকেই সম্পর্কে এগোতে আগ্রহ বোধ করেন না অনেকে। উল্টো দিকের মানুষটি কেমন তা বুঝে নিতে অধিকাংশ মানুষই খতিয়ে দেখেন অন্যান্য মাধ্যমে সংশ্লিষ্ট ব্যক্তির ক্রিয়াকলাপ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

একটি সফটওয়্যার সংস্থার সমীক্ষা বলছে প্রায় ৭৩ শতাংশ ভারতীয় নিজেদের পছন্দের মানুষকে বেছে নেওয়ার আগে বিভিন্ন নেটমাধ্যমে ঘেটে দেখেছেন তাঁদের প্রোফাইল। এমনকি, এই ঘটনা ঘটেছে সম্পর্কে থাকাকালীন সময়েও। সঙ্গীর অনুমতি ছাড়াই নেট মাধ্যমে রীতি মতো গোয়েন্দাগিরি করেছেন অনেকেই। সমীক্ষায় উঠে এসেছে, ডেটিং ওয়েবসাইটে উপস্থিতি আছে এমন ব্যক্তিদের প্রায় ৩৪ শতাংশ বা প্রায় প্রতি তিন জনের মধ্যে একজন পুরো নাম কিংবা সঠিক নাম ব্যবহার করেননি এই মাধ্যমগুলিতে।

শুধু পছন্দ নয়, অপছন্দের অনেকটাও নির্ভর করে নেটমাধ্যমের কার্যকলাপের উপর। সমীক্ষার তথ্য বলছে একটি ডেটিং মাধ্যমে কাউকে পছন্দ হলেও অন্য কোনও মাধ্যমে প্রকাশিত পোস্ট বা কথা বার্তা দেখে তাঁদের বাতিল করছেন ২৯ শতাংশ মানুষ। এঁর মধ্যে কেউ কেউ সংশ্লিষ্ট ব্যক্তিকে বাতিল করেছেন ছবি দেখে, কেউ কেউ বাতিল করেছেন আপত্তিজনক পোস্ট দেখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Online Dating dating app
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE