Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Relationship Tips

৮১তম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করলেন দম্পতি! বলে দিলেন দাম্পত্য-সুখের গোপন রহস্য

১০৩ বছর বয়সি ডরথি ওয়াটার ও টিম ওয়াটারের বিয়ে হয়েছিল মাত্র ২০ বছর বয়সে। ১৮ বছরে প্রথম দেখা হয় দু’জনের। প্রথম দেখাতেই প্রেমে পড়ে যান তাঁরা।

ডরথি ওয়াটার ও টিম ওয়াটার।

ডরথি ওয়াটার ও টিম ওয়াটার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ২০:৫৭
Share: Save:

৮১তম বিবাহবার্ষিতী পালন করলেন লন্ডনের এক দম্পতি। ১০৩ বছর বয়সি ডরথি ওয়াটার ও টিম ওয়াটারের বিয়ে হয়েছিল মাত্র ২০ বছর বয়সে। ১৮ বছরে প্রথম দেখা হয় দু’জনের। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্লেন তৈরির কারখানায় দু’জনেই তখন কর্মরত। একে অপরকে মনে ধরে ডরথি ও টিমের। সিদ্ধান্ত নেন বিয়ে করার।

বিয়ের পর কাজের সূত্রে এক শহর থেকে অন্য শহরে ঘুরে বেড়িয়েছেন দম্পতি। দম্পতির দুই মেয়ে ও অনেক নাতি-নাতনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁদের জিজ্ঞাসা করা হয়েছিল, তাঁদের সুখী দাম্পত্য জীবনের রহস্যটা কী? টিমের উত্তর, ‘‘একে অপরের সঙ্গে কখনও ঝগড়া করো না। যে কোনও বিষয়ে আমরা একে অপরের মতামত নিই, একে অপরের কথা শুনি। কখনও কথা কাটাকাটি হয় না আমাদের মধ্যে।’’

দুই মেয়েকে আর নাতি-নাতনি নিয়ে ভরা সংসার ডরথি আর টিমের। ডরথি বলেন, ‘‘একসঙ্গে ৮১ বছর কাটিয়ে ফেললাম ভাবতেই পারছি না। মনে হচ্ছে এই তো সেদিন ও আমার সঙ্গে দেখা করতে বাইক নিয়ে আসত। আমরা বাইকে করে ঘুরে বেড়াতাম। আমাদের বন্ধুত্বই আমাদের সম্পর্ককে এগিয়ে নিয়ে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relationship Tips Love Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE