Advertisement
১১ মে ২০২৪
Extramarital

Extra Marital Affair: পরকীয়ায় সেরার শিরোপা ছিনিয়ে নিল কোন দেশ? জানাল সমীক্ষা

অনেকের কাছেই পরকীয়া বেশ রোমাঞ্চকর একটি ব্যাপার। কিন্তু কোন দেশের মানুষ পরকীয়ায় এগিয়ে?

চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরষ এবং মহিলা।

চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরষ এবং মহিলা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৯:৩৬
Share: Save:

কথায় আছে, প্রেমের ফাঁদ পাতা ভুবনে। কখন যে মানুষ কার প্রেমে পড়বেন, বলা মুশকিল। প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করা এখনও অনেক জায়গায় সংস্কৃতি বর্হিভূত। তবে কয়েক বছর আগেও পরকীয়া নিয়ে কথা বলা যত অস্বস্তি তৈরি করত, এখন ততটাও করে না।

চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরষ এবং মহিলা। অনেকে মনে করেন, বিবাহিত সঙ্গীর সঙ্গে মানসিক দূরত্ব থেকেই পরকীয়া সম্পর্কের দিকে এগোন মানুষ। মানসিক দূরত্বের পাশাপাশি শারীরিক ভাবে অপূর্ণতা থেকেও পরকীয়া সম্পর্কের দিকে ঝোঁকেন মানুষ। তাই তেমন নিয়ে রাখঢাক অনেক বেশি।

ছবি: সংগৃহীত

কিন্তু জানেন কি পরকীয়া প্রেমে সবচেয়ে বেশি জড়িয়ে পড়েন কোন দেশের নাগরিকরা?

পরকীয়ায় সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি। একটি অনলাইন ডেটিং সাইটের করাহালের একটি সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

অনলাইন ডেটিং সাইটের করা সেই সমীক্ষা বলছে, আয়ারল্যান্ডের প্রতি পাঁচজন বাসিন্দাদের মধ্যে একজন পরকীয়াপ্রেমে জড়িয়ে পড়েন। বিবাহে প্রতারণার হার এই দেশে প্রায় ২০ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনও না কখনও পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন।সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম। এই দেশের পরকীয়ার হার ৮ শতাংশের কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Extramarital love
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE